শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ক্রিমিয়ায় প্রাণহানিতে যুক্তরাষ্ট্রকে দায়ী করছে রাশিয়া পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর হজে ১৩০১ হাজির মৃত্যু নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 10 March, 2018 01:12

তালেবান নেতা ফজলুল্লার তথ্যের জন্য ৫ মিলিয়ন ডলার পুরষ্কার ঘোষণা

তালেবান নেতা ফজলুল্লার তথ্যের জন্য ৫ মিলিয়ন ডলার পুরষ্কার ঘোষণা
মেইল রিপোর্ট :

তেহরিক-ই-তালিবান পাকিস্তান এর নেতা মুফতি ফয়জুল্লার গ্রেফতারের জন্য কোন তথ্য দিলে ৫০ লাখ মার্কিন ডলার পুরষ্কার দেয়ার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। 

ফয়জুল্লার সংগঠন পাকিস্তানের অভ্যন্তরে সন্ত্রাসী হামলা পরিচালনা করে থাকে।

এছাড়াও যুক্তরাষ্ট্র জামাতুল আহরার এর আবদুল ওয়ালি এবং লস্কর ই ইসলাম নেতা মঙ্গল বাঘ এর তথ্যের জন্য ৩০ লাখ ডলার পুরষ্কার ঘোষণা করেছে।

জামাতুল আহরার তেহরিক-ই-তালেবান থেকে আলাদা হওয়া একটি দল। আর লস্কর-ই-ইসলাম খাইবারের উপজাতি অধ্যুষিত এলাকাভিত্তিক একটি দল।

পাকিস্তানের পররাষ্ট্র সচিব তাহমিনা জানজুয়ার সাথে ট্রাম্প প্রশাসনের কর্মকর্তাদের আলোচনার পরেই হোয়াইট হাউজ এইা ঘোষণা করে।

স্টেট ডিপার্টমেন্ট জানিয়েছে, তেহরিক-ই-তালিবান পূর্ব আফগানিস্তান ভিত্তিক একটি দল। ঐতিহাসিকভাবে এরা আল কায়েদার সাথে সম্পর্ক রক্ষা করে।

২০১৪ সালে ফজলুল্লাহর পাঠানো সন্ত্রাসীরা পাকিস্তানের ইতিহাসের সবচাইতে প্রাণঘাতি হামলা চালায়। এই হামলায় ১৩০ জন শিশু সহ ১৫৩ জন নিহত হয়। ২০১২ সালে এই ফজলুল্লাই নোবেল পাওয়া পাকিস্তানি কিশোরি মালালা ইউসুফজাই এর উপর হামলার নির্দেশ দেয়।

সূত্র: হিন্দুস্তান টাইমস

 


নিউইয়র্ক মেইল/যুক্তরাষ্ট্র/১০ মার্চ ২০১৮/এইচএম

উপরে