শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ক্রিমিয়ায় প্রাণহানিতে যুক্তরাষ্ট্রকে দায়ী করছে রাশিয়া পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর হজে ১৩০১ হাজির মৃত্যু নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 14 March, 2018 00:45

সিআইএ’র প্রথম নারী প্রধান জিনা হ্যাসপেল

সিআইএ’র প্রথম নারী প্রধান জিনা হ্যাসপেল
মেইল রিপোর্ট :

আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে সরিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সিআইএ প্রধান মাইক পম্পেও-কে তার স্থলাভিষিক্ত করা হয়েছে। 

হোয়াইট হাউজের কর্মকর্তারা মঙ্গলবার এ খবর দিয়েছেন।

ওয়াশিংটন পোস্টে প্রকাশিত বিবৃতিতে প্রেসিডেন্ট ট্রাম্প সিআইএ পরিচালক মাইক পোম্পেও এবং সিআইএ’র উপ-পরিচালক জিনা হ্যাসপেলের ব্যাপক প্রশংসা করেছেন। জিনা হ্যাসপেলকে সিআইএ প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এর ফলে আমেরিকায় তিনিই হতে যাচ্ছেন প্রথম কোনো নারী গোয়েন্দা প্রধান।

ট্রাম্প বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে সিআইএ’র প্রধান মাইক পোম্পেওকে নিয়োগ দিতে পেরে আমি অত্যন্ত গর্বিত।

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিবাদে জড়িয়ে পদ হারিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন। তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন সিআইএ পরিচালক মাইক পম্পেও। 

উপরে