শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ক্রিমিয়ায় প্রাণহানিতে যুক্তরাষ্ট্রকে দায়ী করছে রাশিয়া পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর চীন সীমান্তে ৫ ভারতীয় সেনা নিহত নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 29 March, 2018 01:28

ফেসবুকের বিরুদ্ধে তিন ব্যবহারকারীর মামলা

ফেসবুকের বিরুদ্ধে তিন ব্যবহারকারীর মামলা
মেইল রিপোর্ট :

এবার মেসেঞ্জার ফোন রেকর্ড ও বার্তার গোপনীয়তা ভঙ্গ করে তথ্য সংগ্রহ করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিরুদ্ধে মামলা করেছেন ৩ জন ব্যবহারকারী। 

মঙ্গলবার এই অভিযোগ এনে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার নর্দান ডিস্ট্রিক্টের ফেডারেল আদালতে মামলা দায়ের করেন তারা।

আদালতের একজন মূখপাত্র জানান, মেসেঞ্জারের ব্যক্তিগত ফোনালাপ ও ম্যাসেজের গোপনীয়তা ভঙ্গ করে ব্যবহারকারীদের মূল্যবান তথ্য সংগ্রহ করেছে ফেসবুক। এ নিয়ে ক্রুদ্ধ ফেসবুক ব্যবহারকারীরা।

অপরদিকে ফেসবুক কর্র্র্তৃপক্ষ এই বিষয়ে তেমন কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। তবে রোববার ফেসবুক কর্তৃপক্ষ তাদের এক বিবৃতিতে জানায়, ফেসবুক কারো ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে নি। ফেসবুক তাদের গোপনীয় তথ্যগুলোকে সুরক্ষিত রেখেছে।

প্রসঙ্গত, মার্কিন কংগ্রেসে সাক্ষ্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গ। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে ফেসবুক জানায়, ৫ কোটি ব্যবহারকারীর তথ্য কিভাবে পাচার হলো সে বিষয়ে কংগ্রেসের সামনে নিজের ব্যাখ্যা তুলে ধরবেন তিনি।

উপরে