শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ক্রিমিয়ায় প্রাণহানিতে যুক্তরাষ্ট্রকে দায়ী করছে রাশিয়া পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর চীন সীমান্তে ৫ ভারতীয় সেনা নিহত নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 29 March, 2018 23:35

ভেনিজুয়েলায় কারাগারে আগুন, ৬৮ বন্দির মৃত্যু

ভেনিজুয়েলায় কারাগারে আগুন, ৬৮ বন্দির মৃত্যু
মেইল ডেস্ক :

ভেনিজুয়েলার দক্ষিণাঞ্চলের শহর ভ্যালেন্সিয়ার একটি কারাগারে আগুন লেগে ৬৮ জন বন্দির প্রাণহানির খবর পাওয়া গেছে। 

জানা যায়, কারাবোদো স্টেট পুলিশ হেডকোয়ার্টারের পাশে অবস্থিত এই ডিটেনশন সেন্টারটিতে একটি ম্যাট্রেসে আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে বলে জানা গেছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত স্থানীয় দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। 

দেশটির চিফ স্টেট প্রসিকিউটর তারেক সাব জানান, ঘটনার তদন্তে চার সদস্যের একটি প্রতিনিধি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।
 
খবরে বলা হয়েছে, গতকাল বুধবার জেল থেকে পালানোর চেষ্টা করে একদল বন্দি। তাদের প্রতিহত করে পার্শ্ববর্তী কারাবোদো স্টেট পুলিশ। বন্দিরা পালাতে না পেরে ডিটেনশন সেন্টারে দাঙ্গা শুরু করে। এসময় একজন বন্দি নিজের ম্যাট্রেসে আগুন ধরিয়ে দেয়। এভাবেই আগুন ছড়িয়ে পড়ে বলে জানা যায়। 

রাজ্য কর্মকর্তা জেসুস সান্তাদার জানান, এ ঘটনায় একজন পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে অগ্নিকাণ্ডের খোঁজ পেয়ে থানার আশপাশে নিহতদের আত্মীয় স্বজনরা ভিড় করলে তাদেরকে নিয়ন্ত্রণে টিয়ার গ্যাস ছোড়া হয়। 

এদিকে ঘটনাস্থলের চারপাশে নিহতদের আত্মীয় স্বজনদের হাহাকারে বিষাদমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

ভেনিজুয়েলার কারাগার, জেল হাজত এবং ডিটেনশন সেন্টারগুলো অতিরিক্ত কয়েদি রাখার জন্য বরাবরের মতোই অখ্যাত। প্রায়ই দেশটিতে বিভিন্ন কারাগারে বন্দিরা পালানোর চেষ্টা করে। এর জন্য প্রায়ই দাঙ্গা-হাঙ্গামা এবং হতাহতের ঘটনা ঘটে।

উপরে