শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ক্রিমিয়ায় প্রাণহানিতে যুক্তরাষ্ট্রকে দায়ী করছে রাশিয়া পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর চীন সীমান্তে ৫ ভারতীয় সেনা নিহত নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 29 March, 2018 23:39

২৬ মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা ওয়াশিংটনে

২৬ মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা ওয়াশিংটনে
মেইল রিপোর্ট :

২৬ মার্চকে বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন শহরের মেয়র মুরিয়েল বোসার।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার দুপুর ১২টা ২২ মিনিটে দেয়া এক ফেসবুক পোস্টে এই তথ্য জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বুধবার সন্ধ্যায় স্বাধীনতা দিবস উদযাপনের সময়  মুরিয়েল বোসারের পক্ষ থেকে এক প্রতিনিধি যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের দূত মোহাম্মদ জিয়াউদ্দিনকে আনুষ্ঠানিকভাবে তাদের সিদ্ধান্তের কথা জানান।

এক বিবৃতিতে মুরিয়েল বোসার বলেন, এদিন বাংলাদেশের মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং মুক্তিযোদ্ধাদের বীরত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে।

তিনি বলেন, মার্কিন স্বরাষ্ট্র দপ্তর ইতোমধ্যে বাংলাদেশকে গণতান্ত্রিক, সহনশীল, বহুত্ববাদী এবং মধ্যপন্থি জাতির দেশ হিসেবে বিশ্বের কাছে উল্লেখ করেছে।

ওয়াশিংটনের মেয়র বলেন, কলম্বিয়া জেলার বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে সাংস্কৃতিক বৈচিত্র্যে অবদান রাখছে বাংলাদেশ দূতাবাস।

এই বিশেষ দিনে বাংলাদেশ অ্যাম্বাসেডর ও জনগণকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আমি এখানে ২৬ মার্চকে বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা করছি।

এর আগে, বাংলাদেশের স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

উপরে