শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 3 April, 2018 02:14

তরুণ অভিবাসীদের সুরক্ষা আইন ড্রিমার ইস্যুতে মত বদলালেন ট্রাম্প

তরুণ অভিবাসীদের সুরক্ষা আইন ড্রিমার ইস্যুতে মত বদলালেন ট্রাম্প
মেইল রিপোর্ট :

আবারও তরুণ অভিবাসীদের সুরক্ষা আইন ড্রিমার ইস্যুতে মত বদলালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময় স্বাক্ষর করা এই আইনের বিষয়ে তিনি বলেন, শিশু-কিশোর বয়সে অভিভাবকের সূত্র ধরে যুক্তরাষ্ট্রে আসা এই তরুণদের সুরক্ষার বিষয়ে কোন চুক্তি করা হবে না।

ট্রাম্প আরো বলেন, রিপাবলিকানদের অবশ্যই সিনেটে কঠোর সীমান্ত ও অভিবাসন আইন পাস করতে হবে। ডেমোক্রেটদের সঙ্গেও ‘ড্রিমার’ ইস্যুতে কোন চুক্তি হবে না। 

নিজের টুইট পোস্টে ট্রাম্প বলেন, ‘মুক্ত ও উদার আইন সীমান্তরক্ষীদের তাদের দায়িত্ব পালনে বাধা দিচ্ছে এবং এই ইস্যুতে রিপাবলিকানদের পদক্ষেপ গ্রহণ করতে হবে।’ তবে ডোমেক্রেটদের সমর্থন ছাড়া রিপাবলিকানরা ট্রাম্পের সব দাবি-দাওয়া আইন পরিণত করতে পারবেন কি না তা অস্পষ্ট।

অন্য আরেক টুইটে ট্রাম্প অভিযোগ করেন, অভিবাসীরা ‘ড্রিমার’ প্রকল্প থেকে সুবিধা নেয়ার চেষ্টা করছে। তিনি বলেন, ‘বেশিরভাগ মানুষই যুক্তরাষ্ট্রে এসেছে ড্রিমার প্রকল্পের সুবিধা হাতিয়ে নেয়ার জন্য। এটি তাদের জন্য বিরাট সুযোগ। আর ডেমোক্রেটরা তা বাগিয়ে দিচ্ছে।’ 

এছাড়া টুইটে ট্রাম্প মেক্সিকোর সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি বন্ধেরও হুমকি দেন।

উপরে