শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 4 April, 2018 02:03

অধিকাংশ মার্কিনির ধারণা মিডিয়া ভূয়া খবর প্রকাশ করে

অধিকাংশ মার্কিনির ধারণা মিডিয়া ভূয়া খবর প্রকাশ করে
মেইল রিপোর্ট :

মার্কিন যুক্তরাষ্ট্রের মনমউথ ইউনিভার্সিটির এক জরিপে দেখা গেছে দেশটির অধিকাংশ মানুষের ধারণা প্রধান প্রধান মিডিয়াগুলো ভুয়া খবর প্রকাশ করে। 

গত ২ মার্চ থেকে ৫ মার্চ পরিচালিত এ জরিপে দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের ৪ জন নাগরিকের মধ্যে ৩ জন বা ৭৭ ভাগই বিশ্বাস করে টেলিভিশন ও পত্রিকাগুলোতে ভূয়া খবর প্রকাশ করা হয়।

গত বছর একই বিশ্ববিদ্যালয়ের একই ধরনের জরিপে এধরনের উত্তরদাতার হার ছিল ৬৩ ভাগ। এবার ৮০৩ জনের কাছ থেকে তথ্য সংগ্রহের পর দেখা যায় তাদের ৩১ ভাগ বিশ্বাস করেন প্রচলিত মিডিয়া ভুয়া খবর নিয়মিতই প্রকাশ বা সম্প্রচার করে। 

আর ৪৫ ভাগ বিশ্বাস করে মিডিয়া কখনো কখনো বা অনিয়মিত হলেও ভূয়া খবর প্রকাশ করে। 

উপরে