শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 5 April, 2018 14:24

১০-১১ এপ্রিল মার্কিন কংগ্রেসে সাক্ষ্য দিবেন জাকারবার্গ

১০-১১ এপ্রিল মার্কিন কংগ্রেসে সাক্ষ্য দিবেন জাকারবার্গ
মেইল রিপোর্ট :

বিশ্বের জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ আগামী সপ্তাহে মার্কিন কংগ্রেশনাল কমিটির সামনে সাক্ষ্য দিতে উপস্থিত হবেন।

ফেসবুক থেকে অসঙ্গতভাবে ৮৭ মিলিয়ন ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য রাজনৈতিক পরামর্শক সংস্থা কেমব্রিজ এনালিটিকাকে সরবরাহ করে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে তদন্ত কমিটির সামনে সাক্ষ্য দিবেন জাকারবার্গ।

১০ এপ্রিল জাকারবার্গ মার্কিন সিনেট জুডিশিয়ারি ও কমার্স কমিটির সমন্বয়ে গঠিত একটি যৌথ শুনানিতে উপস্থিত হবেন। এছাড়াও তিনি ১১ এপ্রিল মার্কিন হাউজ এনার্জি ও কমার্স কমিটির সামনে উপস্থিত হয়ে সাক্ষ্য প্রদান করবেন বলে প্যানেল দুটির পক্ষ থেকে বুধবার জানানো হয়।

এ প্রসঙ্গে এক বিবৃতিতে হাউজ প্যানেলের চেয়ারম্যান গ্রেগ ওল্ডেন বলেন, এই শুনানীটির মাধ্যমে ভোক্তা তথ্যের নিরাপত্তা বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানা যাবে। মার্কিন নাগরিকরাও এর মাধ্যমে অনলাইনে তাদের ব্যক্তিগত তথ্যের কি পরিণতি হয় সে সম্পর্কে জানতে পারবে।

কেমব্রিজ এনালিটিকার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য ফাঁস করে তা অনৈতিকভাবে মার্কিন নির্বাচনকে প্রভাবিত করার কাজে ব্যবহার করার বিষয়টি প্রকাশিত হলে জনপ্রিয় এ সামাজিক মাধ্যমটি ব্যাপক সমালোচনার মুখে পরে।

জাকারবার্গ মিডিয়ার সামনে ও পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে ফেসবুক ব্যবহারকারীদের কাছে এজন্যে ক্ষমা প্রার্থনা করেন।

উপরে