শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 6 April, 2018 20:18

সন্ত্রাসবাদ প্রচার করায় ১০ লাখের বেশি অ্যাকাউন্ট স্থগিত করলো টুইটার

সন্ত্রাসবাদ প্রচার করায় ১০ লাখের বেশি অ্যাকাউন্ট স্থগিত করলো টুইটার
মেইল রিপোর্ট :

সন্ত্রাসবাদ প্রচারের অভিযোগে ১০ লাখেরও বেশি অ্যাকাউন্ট স্থগিত করেছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। 

২০১৫ সাল থেকে এপর্যন্ত এই পরিমাণ অ্যাকাউন্ট স্থগিত করেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি তাদের মাধ্যমটিকে সহিংসতার প্লাটফর্ম হিসেবে ব্যবহারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলেও জানায় টুইটার।

টুইটারের সাম্প্রতিক সময়ে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, কেবল ২০১৭ সালের জুলাই থেকে ডিসেম্বর মাস পর্যন্তই সন্ত্রাসবাদ প্রচার-সম্পর্কিত লঙ্ঘনের দায়ে ২লাখ ৭৪হাজার ৪৬০টি অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে। আর প্রতিষ্ঠানটির বিগত প্রতিবেদনগুলোর সময় থেকে এ সংখ্যাটি ৮.৪ শতাংশ নীচে। প্রতিবেদনে বলা হয়, দেখা যাচ্ছে সংখ্যাটি ক্রমাগত কমতে শুরু করেছে।

প্রসঙ্গত, বিগত বহুবছর ধরেই বিশ্বের বিভিন্ন দেশের সরকারের কাছ থেকে সন্ত্রাসবাদ ছড়ানোর প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহৃত হওয়ার অভিযোগে চাপের সম্মুখীন হতে হয়েছে টুইটার। 

অন্যদিকে, বাকস্বাধীনতার প্রতীক হিসেবেও টুইটারকে নির্ভরযোগ্য প্লাটফর্ম মনে করেন অনেকে। 

উপরে