শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 7 April, 2018 01:56

তথ্য ফাঁস নিয়ে জটিলতার কথা স্বীকার করলো ফেসবুক

তথ্য ফাঁস নিয়ে জটিলতার কথা স্বীকার করলো ফেসবুক
মেইল রিপোর্ট :

ফেসবুকের প্রধান কার্যকরী কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ বলেছেন তথ্য ফাঁস কেলেঙ্কারীতে পরে বিজ্ঞাপনদাতাদের আস্থা হারিয়েছে ফেসবুক। 

তথ্য ফাঁস কেলেঙ্কারীর পর এই প্রথম নিজেদের উপর আস্থা হারানোর বিষয়টি স্বীকার করলেন ফেসবুকের কোন উচ্চপদস্থ কর্মকর্তা।

ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে অবস্থিত ফেসবুকের সদরদপ্তরে ব্লুমবার্গকে দেয়া সাক্ষাৎকারে স্যান্ডবার্গ বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি বেশ কিছু বিজ্ঞাপনদাতা আমাদের বিজ্ঞাপন দেয়া বন্ধ রেখেছেন। এবং সবাই যে প্রশ্ন করছে তারাও সে প্রশ্ন করছেন। তারা নিশ্চিত হতে চাইছেন তারা তথ্য ব্যবহার করতে পারবেন এবং তা নিরাপদেই পারবেন।’

স্যান্ডবার্গ আরো জানিয়েছেন তারা ফেসবুকের নিরাপত্তা বাড়াতে কাজ করছে। আর বিজ্ঞাপনদাতাদের এই আচরনও স্বাভাবিক।

পৃথিবীর বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যমটি এখন নিজেদের পন্য এবং তথ্যনীতি পূর্নমূল্যায়ন করছে। তারা আশা করছে এভাবে তারা ব্যাবহারকারীদের তথ্য চুরি রোধ করতে সক্ষম হবে।

প্রসঙ্গত, ক্যামব্রিজ অ্যানালিটিকা পৌনে ৯ কোটি ফেসবুক ব্যাবহারকারীর তথ্য চুরি করেছে এই খবর প্রকাশে ক্ষতির মুখে পরার পরই এই সিদ্ধান্ত নিলো ফেসবুক।

উপরে