শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের আঘাতে নিহত ৪৩ টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 21 April, 2018 14:43

পুতিনকে হোয়াইট হাউসে ট্রাম্পের আমন্ত্রণ

পুতিনকে হোয়াইট হাউসে ট্রাম্পের আমন্ত্রণ
মেইল রিপোর্ট :

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুক্তরাষ্ট্রে আমন্ত্রণ জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, পুতিনের সঙ্গে হোয়াইট হাউসে বসতে পারলে আমি আনন্দিত হবো।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেন, গত মাসে এক ফোনালাপে ট্রাম্প দুই দুইবার পুতিনকে আমন্ত্রণ জানিয়েছেন। তিনি এখন আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানাবেন বলে আমরা আশা করছি।

লাভরভ বলেন, পুতিনও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে বসতে প্রস্তুত রয়েছেন। এ ধরনের কোনো বৈঠক নিয়ে বর্তমানে কোনো আলোচনা হচ্ছে না। তবে ক্রেমলিন আশা করছে, হোয়াইট হাউস একটি বৈঠকের আয়োজন করবে।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আরআইএ নভোস্টিকে দেয়া এক সাক্ষাৎকারে শুক্রবার লাভরভ এসব কথা বলেন।

লাভরভ বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ফোনালাপের পর থেকেই আমরা এমন একটি বৈঠকের পরিকল্পনা করেছি।

তিনি বলেন, ফোনে ট্রাম্প বলেছেন, রুশ প্রেসিডেন্ট হোয়াইট হাউস সফরে গেলে তিনি খুশি হবেন এবং এ সফরের পর তিনি ফিরতি সফরে রাশিয়া যেতে পারলে খুশি হবেন।

ল্যাভরভ আরও বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প এমন সফরের বিষয়টি কয়েকবার বলেছেন। সে কারণে আমরা আমেরিকার বন্ধুদের বলতে চাই যে, আমরা কোনাকিছু চাপিয়ে দিতে চাই না। আবার আমরা অভদ্র আচরণও করতে চাই না। আমরা বিষয়টি নিয়ে এমনভাবে এগুতে চাই যাতে ট্রাম্প তার প্রস্তাব বাস্তবায়ন করতে পারেন।

উপরে