শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 25 April, 2018 13:15

ট্রাম্পের ঘোষণা: ‘সিরিয়া থেকে খুব দ্রুত মার্কিন বাহিনী ফিরে আসবে’

ট্রাম্পের ঘোষণা: ‘সিরিয়া থেকে খুব দ্রুত মার্কিন বাহিনী ফিরে আসবে’
মেইল রিপোর্ট :

সিরিয়া থেকে মার্কিন বাহিনী খুব দ্রুতই ফিরিয়ে আনতে চান বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

মঙ্গলবার ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে হোয়াইট হাউজে এক যৌথ সংবাদ সম্মেলনে একথা জানান ট্রাম্প।

ট্রাম্প বলেন, তিনি চান সিরিয়া থেকে মার্কিন বাহিনী ‘তুলনামূলক’ দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে আনা হবে। তবে, অবশ্যই লক্ষ্য অর্জন শেষ হলে তারপর তারা ফিরবে। এছাড়া, ইরানের সাথে বড় একটি সংকটও এখনও রয়ে গেছে।

তিনি বলেন, ‘আমরা দেশে ফিরতে চাই এবং অবশ্যই ফিরবো। তবে, আমরা সেখানে খুব স্পষ্ট ও দীর্ঘমেয়াদি পায়ের ছাপ রেখে আসতে চাই। আর এটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্ববাহী একটি আলোচনার বিষয়।

এর আগে, মঙ্গলবার বেইজিংয়ে জি-সেভেন সদস্যভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরোভ বলেন, ওয়াশিংটন বরাবর বলেই চলেছে তাদের সিরিয়ায় খুব বেশিদিন অভিযান চালানোর পরিকল্পনা নেই, তবে তাদের বক্তব্যের কোনও ভিত্তি এখনও পর্যন্ত দেখতে পাওয়া যাচ্ছে না।

উপরে