শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 2 May, 2018 18:03

নিজের স্বাস্থ্য রিপোর্ট নিজেই লিখেছিলেন ট্রাম্প!

নিজের স্বাস্থ্য রিপোর্ট নিজেই লিখেছিলেন ট্রাম্প!
মেইল রিপোর্ট :

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক চিকিৎসক বলছেন, ২০১৫ সালে তখনকার রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের স্বাস্থ্য অবাক করার মতো চমৎকার বলে যে চিকিৎসা সনদ দেয়া হয়েছিল, সেটি তিনি নিজে লেখেননি।

সিএনএন টেলিভিশনকে চিকিৎসক হ্যারল্ড বোর্নস্টেইন বলেন, তিনি (ট্রাম্প) নিজেই সেটির নির্দেশনা দিয়েছিলেন।

২০১৫ সালের ওই চিঠির বক্তব্য ছিল যে, এতদিন যতজন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন, তাদের মধ্যে ডোনাল্ড ট্রাম্পের স্বাস্থ্য সবচেয়ে ভালো।

ওই চিঠিতে লেখা ছিল যে, ট্রাম্পের শারীরিক শক্তি ও কর্মক্ষমতা অসাধারণ। তার রক্তের চাপ ও গবেষণাগারের প্রতিবেদন অবাক করার মতো চমৎকার। পুরো বছরজুড়ে তিনি সাত কেজি ওজন কমিয়েছেন।

ট্রাম্পের ক্যান্সারের কোনো লক্ষণ নেই বা জয়েন্ট সার্জারি হয়নি।

সেই সময় টুইট করে ট্রাম্প বলেছিলেন, আমি ভাগ্যবান যে, আমার শরীরে সেরা জিন রয়েছে।

তবে এখন বোর্নস্টেইন বলেছেন, তাকে যেভাবে বলা হয়েছে, তিনি শুধু সেভাবে ওই চিকিৎসা সনদটি বানিয়েছিলেন। সেটি তার পেশাদার বিশ্লেষণ ছিল না।

যদিও তার এই বক্তব্যের বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি হোয়াইট হাউস।

বোর্নস্টেইন আরও বলেন, ২০১৭ সালের ফেব্রুয়ারিতে ট্রাম্পের দেহরক্ষী একদিন তার অফিসে এসে অভিযান চালিয়ে তার চিকিৎসাসংক্রান্ত সব কাগজপত্র নিয়ে গেছেন।

কিন্তু কেন এতদিন পর ডোনাল্ড ট্রাম্পের সাবেক এই চিকিৎসক এখন এ দাবি করছেন, তা পরিষ্কার নয়।

গত জানুয়ারিতে মানসিক সুস্থতা নিয়ে বিতর্কের জের ধরে তিন ঘণ্টা ধরে ডোনাল্ড ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

এর পর তার হোয়াইট হাউস চিকিৎসক রনি জ্যাকসন বলেছিলেন, 'তার মস্তিষ্কের দক্ষতা নিয়ে আমার কোনো সন্দেহ নেই।

উপরে