শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত আকাশসীমা বন্ধ করল জর্দান-ইরাক টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে টাটার কারখানা বন্ধ, প্রায় ৩ হাজার মানুষ কর্মহীন বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা করল ইরান নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 8 May, 2018 13:43

পাকিস্তান ও ভারতীয় বিশেষজ্ঞদের বৈঠক ডেকেছে বিশ্বব্যাংক

পাকিস্তান ও ভারতীয় বিশেষজ্ঞদের বৈঠক ডেকেছে বিশ্বব্যাংক
মেইল রিপোর্ট :

পাকিস্তান ও ভারতের মধ্যে পানিচুক্তি নিয়ে বিরোধ নিষ্পত্তির জন্য একটি নিরপেক্ষ কমিটি গঠনের লক্ষ্যে আগামী ২১-২২ মে ওয়াশিংটনে দুই দেশের বিশেষজ্ঞদের নিয়ে বৈঠক ডেকেছে বিশ্বব্যাংক।

বিশ্বব্যাংকের মধ্যস্থতায় সই হওয়া ‘সিন্ধু পানিচুক্তি’ লঙ্ঘন করে ভারত নিলম নদীর ওপর কিষানগঙ্গা ও চেনাব নদীর ওপর রাতলি বাঁধ নির্মাণ করেছে বলে পাকিস্তান অভিযোগ করে। বিষয়টি তদন্তের জন্য একটি নিরপেক্ষ কমিটি গঠনেরও দাবি জানায় ইসলামাদ। 

গত চার বছরে দুই দেশ এ ইস্যুতে সাত দফা বৈঠক করেছে।

আলোচনায় অংশ নিতে ইন্দুস বেসিনের ভারপ্রাপ্ত কমিশনার মেহের আলী শাহর নেতৃত্বে পাকিস্তানের একটি প্রতিনিধিদল ওয়াশিংটনে যাবে। দলে কেন্দ্রীয় পানিসম্পদ সচিব সুমাইল খাজা এবং পররাষ্ট্র ও অ্যাটর্নি জেনারেলের দফতর থেকে একজন করে প্রতিনিধি থাকবেন।

২১ মে পরিচিতিমূলক বৈঠক অনুষ্ঠিত হবে এবং দ্বিতীয় অধিবেশন বসবে ২২ মে।

উপরে