শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 8 May, 2018 16:34

জেরুজালেমে দূতাবাস উদ্বোধনে ট্রাম্পের বদলে ইভানকা

জেরুজালেমে দূতাবাস উদ্বোধনে ট্রাম্পের বদলে ইভানকা
মেইল রিপোর্ট :

ইসরায়েলের মার্কিন দূতাবাস তেল আবিব থেকে সরিয়ে জেরুজালেমে স্থানান্তরের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

আগামী ১৪ মে জেরুজালেমে একটি অস্থায়ী মার্কিন দূতাবাস উদ্বোধনের কথা রয়েছে। হোয়াইট হাউজ থেকে প্রকাশিত এক বিবৃতিতে এতথ্য প্রকাশ করা হয়েছে।

বিবৃতিমতে, ট্রাম্পকন্যা ও মার্কিন প্রেসিডেন্টের সিনিয়র উপদেষ্টা ইভানকা ট্রাম্প তার স্বামী জারেড কুশনারের সঙ্গে সেখানে উপস্থিত থাকবেন। অন্যদিকে, ইভানকা ও কুশনারের সঙ্গে মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী জন সুলিভান ও অর্থমন্ত্রী স্টিভ মুচিনের নেতৃত্বে মার্কিন একটি প্রতিনিধিদলেরও থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ ডিসেম্বর জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে নিজেদের দূতাবাস সেখানে স্থানান্তরের ঘোষণা দেন ট্রাম্প। পরবর্তীতে, জাতিসংঘের ১২৮সদস্য দেশ জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতির বিপক্ষে ভোটের মাধ্যমে নিজেদের মত দেন।

এদিকে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু একটি মার্কিন টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি খুবই খুশি হবেন যদি দূতাবাস উদ্বোধন অনুষ্ঠানে ট্রাম্প উপস্থিত থাকেন। 

উপরে