শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 20 May, 2018 23:56

উত্তর কোরিয়া ইস্যুতে মুন-ট্রাম্প ফোনালাপ

উত্তর কোরিয়া ইস্যুতে মুন-ট্রাম্প ফোনালাপ
মেইল রিপোর্ট :

১২ জুন অনুষ্ঠিতব্য উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র সম্মেলনটি অনিশ্চিত হয়ে পড়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে ফোনালাপ করেছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন। 

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে একের পর এক মহড়া এবং উত্তর কোরিয়ার ওপর শর্তারোপের ফলে দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন সম্মেলনটিতে বাতিলের হুঁশিয়ারি দেয়ার পর এ ফোনালাপে অংশ নিলেন দুই নেতা।

২০ মিনিটের এ ফোনালাপ প্রসঙ্গে হোয়াইট হাউজ কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের সাথে বৈঠক অনুষ্ঠিত হবে। আসন্ন উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের সম্মেলনকে সামনে রেখে এ দুই দেশের বৈঠক অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়। 

উত্তর কোরিয়াকে কিভাবে অভ্যর্থনা দেয়া হবে এ বিষয়েও দুই নেতার বৈঠক হবে বলে নিশ্চিত করেন তারা।

উল্লেখ্য, গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের সাথে সম্মেলন বাতিলের ঘোষণার হুমকি দেয় উত্তর কোরিয়া। এমনকি পরেরদিন দুই কোরিয়ার মধ্যে অনুষ্ঠিতব্য সম্মেলনটিও বাতিল ঘোষণা করে দেশটি। 

উপরে