শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 23 May, 2018 19:28

যুক্তরাষ্ট্রের প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হতে পারেন আব্রাম

যুক্তরাষ্ট্রের প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হতে পারেন আব্রাম
স্টেসি আব্রাম। (ছবি: সংগৃহীত)
মেইল রিপোর্ট :

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যে জর্জিয়ার প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হতে পারেন স্টেসি আব্রাম। জর্জিয়ার সাবেক আইনপ্রণেতা ও লেখক স্টেসি আব্রাম এই অঙ্গরাজ্যের প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হওয়ার পথে বড় একটি বাধা পার করেছেন।

মঙ্গলবার জর্জিয়া অঙ্গরাজ্যের ডেমোক্রেটিক পার্টির প্রাইমারিতে তিনি বিজয়ী হয়েছেন। দলীয় প্রাইমারিতে আব্রাম ৪০ বছর বয়সী স্টেসি ইভানসকে তিন-চতুর্থাংশ ভোটে পরাজিত করেন।

রিপাবলিকান পার্টির প্রাইমারিতে বিজয়ী লেফটেন্যান্ট গভর্নর কেসি কেগলকে ২৪ জুলাই জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট ব্রায়ান কেম্পের সঙ্গে রান-অফে লড়তে হবে। এদের মধ্যে আব্রামের প্রতিদ্বন্দ্বী কে হবে, সেদিনই তা ঠিক হবে বলে জানিয়েছে বিবিসি।

কট্টর রক্ষণশীল এ রাজ্যে বিজয়ী হতে পারলে আব্রাম হবেন সংখ্যালঘু সম্প্রদায় থেকে নির্বাচিত প্রথম ব্যক্তি ও প্রথম নারী যিনি জর্জিয়াকে নেতৃত্ব দেবেন। নভেম্বরের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থীকে হারাতে পারলেই যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ নারী গভর্নর হওয়ার যোগ্যতা অর্জন করবেন ৪৪ বছর বয়সী আব্রাম।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ছয়টি অঙ্গরাজ্য নারী গভর্নরদের হাতে পরিচালিত হচ্ছে যারা সবাই শ্বেতাঙ্গ। আলাবামা, আইওয়া, নিউ মেক্সিকো, ওকলাহোমা, ওরেগন ও রোড আইল্যান্ডের এ গভর্নরদের মধ্যে চারজন রিপাবলিকান, বাকি দুজন ডেমোক্রেট।

উপরে