শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 28 May, 2018 19:17

ইরান ইস্যুতে ৪৮ ভাগ মার্কিনী ট্রাম্পবিরোধী

ইরান ইস্যুতে ৪৮ ভাগ মার্কিনী ট্রাম্পবিরোধী
মেইল রিপোর্ট :

ইরানে সঙ্গে পরমাণু সমঝোতা চুক্তি থেকে সম্প্রতি নিজেকে প্রত্যাহার করে নিয়েছে ট্রাম্প প্রশাসন। পাশাপাশি আগামী ছয় মাসের মধ্যে ইরানের বিরুদ্ধে আগের নিষেধাজ্ঞাগুলো পুনর্বহাল করা হবে। তবে ট্রাম্পের এমন পদক্ষেপকে সমর্থন করেন না দেশটির ৪৮ শতাংশ মানুষ।

মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজের করা এক জরিপে এ তথ্য উঠে এসেছে। 

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নিউজ চ্যানেলটি অনেক রাখঢাক রেখে জরিপের ফলাফল প্রকাশ করেছে। তারপরও এতে দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের শতকরা ৪৮ ভাগ মানুষ ট্রাম্পের ইরানবিরোধী পদক্ষেপের বিপক্ষে কথা বলেছেন।

এ জরিপের ফলাফলে আরও দেখা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের শতকরা ৩৪ ভাগ মানুষ ট্রাম্পের ইরানবিরোধী পদক্ষেপ সমর্থন করেছেন এবং ১৮ শতাংশ জনগণ এ সম্পর্কে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। 

গত ২৬ মে টেলিফোন সাক্ষাৎকারের ভিত্তিতে এ জনমত জরিপ চালিয়েছে ফক্স নিউজ।

এদিকে ২০১৫ সালের পরমাণু সমঝোতায় স্বাক্ষরকারী পক্ষগুলো অর্থাৎ ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, রাশিয়া, চীন ও ইউরোপীয় ইউনিয়ন বলেছে, তারা আমেরিকাকে ছাড়াই এ সমঝোতা এগিয়ে নিয়ে যাবে। এ লক্ষ্যে গত কয়েক দিন ধরে ওই পক্ষগুলোর সঙ্গে ইরানের ব্যাপকভিত্তিক আলোচনা চলছে।

উপরে