শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 15 November, 2018 12:51

মেলানিয়ার সঙ্গে বচসা, পদ খোয়ালেন ট্রাম্পের উপদেষ্টা

মেলানিয়ার সঙ্গে বচসা, পদ খোয়ালেন ট্রাম্পের উপদেষ্টা
মেইল রিপোর্ট :

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে কোন্দলে জড়িয়ে পদ হারিয়েছেন হোয়াইট হাউসের উপজাতীয় নিরাপত্তা উপদেষ্টা মিরা রিকার্ডেল।

হোয়াইট হাউসের এক মুখপাত্র বলেছেন, প্রশাসনের ভেতর নতুন দায়িত্ব নিয়ে রিকার্ডেল হোয়াইট হাউস ছেড়েছেন। তিনি এ প্রশাসনকে সমর্থন দেয়া অব্যাহত রেখেছেন। এর বেশি কিছু বলতে রাজি হননি তিনি।

বুধবার তাকে তার পদ থেকে সরানো হয় বলে জানা গেছে। 

রিকার্ডেল তার স্বামীর সঙ্গে কাজ করার সম্মান পাওয়ার যোগ্য না, ফার্স্টলেডি মেলানিয়ার এমন দাবির পর এ পদক্ষেপ নেয়া হয়।

ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা রিকার্ডেলকে নিজের সহকারী হিসেবে কাজ করার জন্য নিয়ে এসেছিলেন।

মার্কিন প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, অক্টোবরে ফার্স্টলেডির আফ্রিকা সফরের প্রাক্কালে সফরের আলাপ-আলোচনা ও সফরে সরকারি রসদের ব্যবহার নিয়ে মেলানিয়া ট্রাম্প এবং তার কর্মীদের সঙ্গে রিকার্ডেল বচসায় জড়িয়ে পড়েছিলেন।

আরও কয়েকটি সূত্র জানিয়েছে, হোয়াইট হাউসে কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করার দুর্নামও তৈরি হয়েছিল রিকার্ডেলের।

বেশ কয়েকজন মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, গত সপ্তাহের কংগ্রেস নির্বাচনে প্রতিনিধি পরিষদের কর্তৃত্ব হারানোর পর মন্ত্রিসভায় বেশি কিছু পরিবর্তন আনতে যাচ্ছেন ট্রাম্প।

এ পরিকল্পনার অংশ হিসেবে হোমল্যান্ড সিকিউরিটিমন্ত্রী ক্রিয়াস্টিন নিয়েলসেনকেও বরখাস্ত করার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

উপরে