শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 6 December, 2018 01:42

ট্রাম্প অর্গানাইজেশনের কর সংক্রান্ত তথ্যাদি জমা দিতে সমন জারি

ট্রাম্প অর্গানাইজেশনের কর সংক্রান্ত তথ্যাদি জমা দিতে সমন জারি
মেইল রিপোর্ট :

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড ও ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ার দুই অ্যাটর্নি জেনারেল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত ব্যবসায়িক আবাসন প্রতিষ্ঠান ‘ট্রাম্প অর্গানাইজেশন’কে তাদের অর্থকড়ি লেনদেনের রেকর্ড দেখানোর নির্দেশ দিয়েছেন। মার্কিন সংবিধান লঙ্ঘন করে বিদেশি সরকারের সাথে লেনদেন করার অভিযোগ ওঠায় এই আদেশ দেওয়া হয়।  

অ্যাটর্নি জেনারেলদ্বয় ট্রাম্প অর্গানাইজেশনের রাজস্বের কাগজপত্র ও কর সংক্রান্ত তথ্যাদি জমা দিতে সমন জারি করেছেন। মার্কিন বিচারবিভাগ এবিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হয়নি। 

২০১৭ সালের জুনে অভিযোগপত্র গঠন করা হয়। সেখানে রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতাগ্রহণের পরও তার লাভজনক ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে ব্যর্থ হয়েছেন। যা মার্কিন সংবিধানের সম্পূর্ণ লঙ্ঘন।

উপরে