শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 17 December, 2018 01:49

ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে ১০ কোটি ডলার অপব্যয়

ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে ১০ কোটি ডলার অপব্যয়
মেইল রিপোর্ট :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের জন্য তোলা কয়েক কোটি ডলার অপব্যবহারের অভিযোগ উঠেছে। সম্ভাব্য আর্থিক কেলেঙ্কারির সঙ্গে জড়িত অনুষ্ঠানটির আয়োজক কমিটি এখন তদন্তের মুখে পড়েছে।

নিউইয়র্কে সরকারের কেন্দ্রীয় আইনজীবীরা অভিযোগটি তদন্ত করছেন।

প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে আগে থেকেই তদন্তাধীন রয়েছে ট্রাম্প শিবির। রুশ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের অভিযোগে ইতিমধ্যে অভিযুক্ত হয়ে তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন।

অভিষেক অনুষ্ঠানে আর্থিক অনিয়মের অভিযোগে নতুন করে আরও বিপদে পড়তে পারেন ট্রাম্প ও ঘনিষ্ঠ সহযোগীরা। বৃহস্পতিবার প্রকাশিত দ্য ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনের বরাত দিয়ে এ খবর দিয়েছে সিএনএন।

২০১৭ সালের ২০ জানুয়ারি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন ট্রাম্প। অনুষ্ঠান আয়োজনে তোলা হয় ১০ কোটি ডলারেরও বেশি অর্থ। এই বিশাল অঙ্কের অর্থ খরচ করাটা খুব বেশি দোষের নয়। বিপত্তি বেধেছে এর উৎস নিয়ে।

তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট কয়েকটি সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, কোনো দাতা তার প্রভাব বৃদ্ধির উদ্দেশ্যে এই অর্থ দিয়েছে কিনা তদন্ত কর্মকর্তারা তা খতিয়ে দেখছেন। অর্থের উৎস হিসেবে আয়োজক কমিটি দাতাদের থেকে পাওয়ার কথা জানানোয় ট্রাম্প প্রশাসনে প্রভাব সৃষ্টি ও পদ গ্রহণের জন্য ঘুষ দেয়া হয়েছে কিনা তার ওপর তদন্ত শুরু হয়েছে বলে বৃহস্পতিবার ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানায়।

প্রতিবেদনে জানানো হয়, রাজনৈতিক স্বার্থ হাসিলের উদ্দেশ্যে সরকারি কর্মকর্তাদের বা প্রশাসনের কোনো বিশেষ ব্যক্তিকে অর্থ দেয়া অবৈধ। এটি অনেকটা দানকৃত অর্থের অপব্যবহারের মতো অপরাধ।

তবে ট্রাম্পের উদ্বোধনী অনুষ্ঠানটি মার্কিন সব আইন মেনেই আয়োজন করা হয়েছে বলে কমিটি এক বিবৃতিতে জানিয়েছে।

উপরে