শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 17 January, 2019 02:12

বিশ্বব্যাংকের দায়িত্ব নেবেন না ইভানকা: হোয়াইট হাউস

বিশ্বব্যাংকের দায়িত্ব নেবেন না ইভানকা: হোয়াইট হাউস
মেইল রিপোর্ট :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প বিশ্বব্যাংকের প্রধানের দায়িত্ব নেবেন না বলে নিশ্চিত করেছে হোয়াইট হাউজ। হোয়াইট হাউজ বলছে, তিনি নিজেই একজন যোগ্য প্রার্থী খোঁজার কাজে ব্যস্ত রয়েছেন। ইভানকা হচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্পের একজন শীর্ষ পর্যায়ের উপদেষ্টা।

ইভানকা বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হচ্ছেন বলে সম্প্রতি যে গুজব ছড়িয়ে পড়েছে তা সোমবার নাকচ করেন হোয়াইট হাউজের যোগাযোগ বিষয়ক উপপরিচালক জেসিকা দিত্তো। বর্তমান প্রেসিডেন্ট জিম ইয়ং কিম গত সপ্তাহে তার দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন। এরপরই মূলত ওই পদে ইভানকার স্থলাভিষিক্ত হওয়ার গুঞ্জন ওঠে।

দিত্তো বলেন, ইভানকাকে নিয়ে যে খবর ছড়িয়েছে তা সঠিক নয়। গত দুই বছর ধরে তিনি যেহেতু বিশ্বব্যাংকের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছেন সে কারণে তিনিও এ প্রতিষ্ঠানের নতুন প্রধানকে মনোনীত করার প্রক্রিয়ায় জড়িত রয়েছেন।

তিনি আরও বলেন, অর্থমন্ত্রী স্টিভেন মুচিন ও ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মিক মুলভানির অনুরোধের পর ইভানকা এ কাজে সহযোগিতা করছেন।

সাধারণত বিশ্বব্যাংকের প্রধানের পদে মার্কিন প্রেসিডেন্ট একজন প্রার্থী মনোনীত করে তা ব্যাংকের ১৮৯ সদস্যের পরিচালনা বোর্ডের সামনে উপস্থাপন করেন। তারাই নতুন প্রধানকে অনুমোদন দিলে তিনি চূড়ান্তভাবে মনোনীত হন।

উপরে