শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 27 September, 2019 01:36

ইরানের শীর্ষ কর্মকর্তাদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ

ইরানের শীর্ষ কর্মকর্তাদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ
মেইল রিপোর্ট :

ইরানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করতে পদক্ষেপ নিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

জানা গেছে, বুধবার ইরানের শীর্ষ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের পরিবারের সদস্যদের ওপর ওই নিষেধাজ্ঞা আরোপের জন্য পররাষ্ট্র দপ্তরকে কর্তৃত্ব দিয়েছেন ট্রাম্প। সন্ত্রাসবাদে জড়িত থাকার অভিযোগে ওই পদক্ষেপ নেয়া হয়েছে বলে দাবি ওয়াশিংটনের।

হোয়াইট হাউজের জারি করা ঘোষণাপত্রে বলা হয়েছে, ইরানের বিরুদ্ধে সন্ত্রাসে মদদ, আমেরিকান নাগরিকদেরকে ইচ্ছাকৃতভাবে আটক করা, প্রতিবেশীদের হুমকি দেয়া ও সাইবার হামলা চালানোর অভিযোগ আনা হয়েছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার ইরানের সরকারি কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের ভিসা বাতিলের নির্দেশ দেন। 

নির্দেশনায় বলা হয়, তারা যুক্তরাষ্ট্রে ভ্রমণ, লেখাপড়া ও কাজের জন্য প্রবেশ করতে পারবে না। তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় যতোক্ষণ প্রয়োজন মনে করবে ততোক্ষণ এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

উপরে