শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 23 January, 2020 13:16

ইরানি ব্যবসায়ীদের ভিসা দেওয়া বন্ধ করল যুক্তরাষ্ট্র

ইরানি ব্যবসায়ীদের ভিসা দেওয়া বন্ধ করল যুক্তরাষ্ট্র
মার্কিন অর্থ মন্ত্রণালয় (ফাইল ছবি)
মেইল রিপোর্ট :

ইরানের ব্যবসায়ী ও পুঁজি বিনিয়োগকারীদের ভিসা দেওয়া ও তাদের ভিসা নবায়ন করা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মার্কিন সরকার। 

বুধবার (২২ জানুয়ারি) মার্কিন অর্থ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে বিষয়টি ঘোষণা করে।

প্রজ্ঞাপনে বলা হয়, ইরানি নাগরিক বা তাদের আত্মীয়-স্বজন এখন থেকে আর আমেরিকার কাছে ই-ওয়ান ও ই-টু ভিসার আবেদন করতে বা এ ধরনের ভিসা নবায়নের আবেদন করতে পারবেন না। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) থেকে এ নির্দেশ কার্যকর হবে।

গত ২০ জানুয়ারি একজন ইরানি ছাত্রের ভিসা বাতিল করে তাকে আটকের প্রতিবাদে যুক্তরাষ্ট্রের বোস্টন লোগান আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিবাদ করে অভিবাসীদের অধিকার রক্ষার আন্দোলনকারীরা। এ ঘটনার দুইদিন পর ইরানি ব্যবসায়ীদের ভিসা দেওয়া বন্ধ করার সিদ্ধান্ত নিল আমেরিকা।

উপরে