শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 26 January, 2020 02:26

কাশ্মীরের আটক নেতাদের ছেড়ে দিতে যুক্তরাষ্ট্রের আহ্বান

কাশ্মীরের আটক নেতাদের ছেড়ে দিতে যুক্তরাষ্ট্রের আহ্বান
যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক প্রধান উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েল
মেইল রিপোর্ট :

অধিকৃত কাশ্মীরে বিচারবহির্ভূত আটক রাজনৈতিক নেতাদের ছেড়ে দেয়ার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।

সাম্প্রতিক ত্রিদেশীয় সফর শেষ করে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক প্রধান উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েল এসব কথা বলেন।

এক সংবাদ ব্রিফিংয়ে তিনি জানান, জম্মু ও কাশ্মীর ইস্যুতে কিছু পদক্ষেপের উন্নতিতে আমি খুশি। যার মধ্যে একটি হচ্ছে অধিকৃত রাজ্যটির ইন্টারনেট সেবা ফিরিয়ে দেয়া।

এই মার্কিন কর্মকর্তা বলেন, সেখানে অন্যান্য বিদেশি দূতদের সঙ্গে আমাদের রাষ্ট্রদূতও সফর করেছেন। গণমাধ্যমে যার খবর বিস্তৃতভাবে প্রকাশ করা হয়েছে।

কাজেই ভূখণ্ডটিতে কূটনৈতিকদের নিয়মিত প্রবেশের সুযোগ দিতে ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অধিকৃত কাশ্মীরের আটক নেতাদের ছেড়ে দিতে ভারতের প্রতি তিনি অনুরোধ রাখেন এই মার্কিন কূটনীতিক।

চলতি মাসের শুরুতে যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, বাংলাদেশ, মালদ্বীপ, মরোক্কো, ফিজি, নরওয়ে, ফিলিপিন্স, আর্জেন্টিনাসহ ১৫টি দেশের রাষ্ট্রদূতেরা কাশ্মীর সফরে যান।

উপরে