শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত আকাশসীমা বন্ধ করল জর্দান-ইরাক টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে টাটার কারখানা বন্ধ, প্রায় ৩ হাজার মানুষ কর্মহীন অক্টোবরে পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা করল ইরান নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 15 March, 2020 01:55

নিউইয়র্কে করোনায় আক্রান্ত বৃদ্ধার মৃত্যু

নিউইয়র্কে করোনায় আক্রান্ত বৃদ্ধার মৃত্যু
মেইল রিপোর্ট :

নিউইয়র্কে শহরে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত অশীতিপর এক নারীর মৃত্যু হয়েছে। বিশ্বের ১২৪ দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে নিউইয়র্কে এটিই প্রথম মৃত্যু। স্থানীয় সময় শুক্রবার নিউইয়র্ক সিটি হাসপাতালে মৃত্যু হয় তার।

নিউইয়র্ক শহরের গভর্নর অ্যান্ড্রু কুওমো ৮২ বছর বয়সী ওই নারীর মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, সম্প্রতি ওই নিউইয়র্ক সিটি হাসপাতালে ওই নারীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। সেখানে চিকিৎসাধীন শুক্রবার (যুক্তরাষ্ট্রের সময়) অবস্থায় তার মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় শনিবার সকালে ভিডিও কনফারেন্সে তিনি সাংবাদিকদের বলেন, ‘গতরাতে নিউইয়র্ক সিটি হাসপাতালে ৮২ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে—যিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। গত ৩ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হন। তিনি দীর্ঘদিন ধরে ‘‘এমফিসেমা’’ নামক রোগে ভুগছিলেন।’

নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এটিই প্রথম মৃত্যু। তবে গোটা যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে ৫১ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া দেশটিতে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ২ হাজার ৩৪০ জন। এরই প্রেক্ষিতে শুক্রবার যুক্তরাষ্ট্রে জাতীয় জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ইউরোপের দেশ যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। দেশটিতে নতুন করে করোনাভাইরাস আক্রান্ত ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হলো ২১ জনের।

সর্বশেষ খবর অনুযায়ী, বিশ্বের ১২৩টি দেশের ১ লাখ ৪৯ হাজার ৬২৬ জন বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৬০০ ছাড়িয়েছে। এরই প্রেক্ষিতে গত ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভাইরাসটিকে প্যানডেমিক (বিশ্বের বড় অঞ্চলজুড়ে ছড়িয়ে পড়া মহামারি) ঘোষণা করে।

উপরে