শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত আকাশসীমা বন্ধ করল জর্দান-ইরাক টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে টাটার কারখানা বন্ধ, প্রায় ৩ হাজার মানুষ কর্মহীন অক্টোবরে পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা করল ইরান নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 8 June, 2022 23:39

লাদাখে চীনের কর্মকাণ্ড নিয়ে মার্কিন সতর্কবার্তা

লাদাখে চীনের কর্মকাণ্ড নিয়ে মার্কিন সতর্কবার্তা
মেইল রিপোর্ট :

লাদাখের কাছে চীনের কর্মকাণ্ড ‘চোখ খুলে দেওয়ার মতো’ এবং সেখানে চীনের নির্মাণ করা কিছু অবকাঠামো উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন একজন শীর্ষ মার্কিন জেনারেল। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বুধবার (৮ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের ইউএস আর্মি প্যাসিফিকের শীর্ষ কর্মকর্তা জেনারেল চার্লস এ ফ্লিন বলেন, হিমালয় সীমান্ত জুড়ে  লাদাখ অঞ্চলে চীনের পরিকাঠামো নির্মাণকে ‘অস্থিতিশীল ও অস্থিরতার উদ্রেককারী আচরণ’ বলে অভিহিত করেছেন। 

তিনি সাংবাদিকদের বলেন, আমি মনে করি এই কর্মকাণ্ড যে স্তরে রয়েছে তা চোখ খুলে দেওয়ার মতো। আমার ধারণা ওয়েস্টার্ন থিয়েটার কমান্ডে যে কিছু অবকাঠামো তৈরি করা হচ্ছে তা উদ্বেগজনক।

জেনারেল ফ্লিন বলেন, এই অঞ্চলে চীনের ‘ক্রমবর্ধমান ও কপট পথ এবং অস্থিতিশীল ও অস্থিরতার উদ্রেককারী আচরণ একেবারেই সহায়ক নয়’। 

তিনি আরও বলেন, আমি মনে করি যে চীনারা (প্রদর্শন) করে এমন কিছু  আচরণের পাল্টা প্রতিক্রিয়া হিসেবে আমাদের এক সঙ্গে কাজ করতে হবে। 

উপরে