শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 20 December, 2023 00:20

অনুপ্রবেশকারীদের গ্রেপ্তার করবে টেক্সাস পুলিশ

অনুপ্রবেশকারীদের গ্রেপ্তার করবে টেক্সাস পুলিশ
মেইল রিপোর্ট :

টেক্সাস সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে অবৈধভাবে অনুপ্রবেশকারীদের গ্রেপ্তার করবে টেক্সাস-পুলিশ। অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারে নতুন আইন প্রণয়ন করেছে মার্কিন এই অঙ্গরাজ্যটি।

বিবিসির এক প্রতিবেদন থেকে জানা যায়, নতুন পাস হওয়া আইনে সীমান্ত পার হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশকে বেআইনি বলে গণ্য করা হবে এবং এই ধরনের কাজ কারাদণ্ডের মতো শাস্তিযোগ্য অপরাধ বলে বিবেচিত হবে। এই আইন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যের গুলোতে পাস হওয়া কঠিনতম অভিবাসন আইনগুলোর মধ্যে একটি।

গত নভেম্বরে টেক্সাসের রিপাবলিকান-নেতৃত্বাধীন আইনসভার উভয় হাউসে পাস হওয়া আইনটি আগামী বছরের মার্চে কার্যকর হতে চলেছে।  

মার্কিন আদালত আগেই রায় দিয়েছে শুধুমাত্র ফেডারেল সরকার অভিবাসন আইন প্রয়োগ করতে পারে। তাই টেক্সাসের প্রণয়ন করা নতুন এই আইন নিয়ে বিতর্ক শুরু হয়েছে দেশটিতে। যদিও অবৈধভাবে সীমান্ত অতিক্রম করা যুক্তরাষ্ট্রে ফেডারেল অপরাধ হিসেবে পরিগণিত হয়।

আইনটি স্কুল এবং হাসপাতাল ব্যাতিত সকল স্থানে, যে কাউকে ‘সন্দেহভাজন’ অবৈধভাবে সীমান্ত অতিক্রমকারী হিসেবে গ্রেপ্তার করার ক্ষমতা দেবে পুলিশকে। সমালোচকরা বলছেন এই আইনটি জাতিগত বিদ্বেষের সৃষ্টি করবে। তবে এই আইন টেক্সাসে অবৈধভাবে প্রবেশের উত্তাল ঢেউ বন্ধ করবে বলে মন্তব্য করেছেন টেক্সাসের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট।

উপরে