শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত দুর্নীতির অভিযোগ অভিযুক্ত নিউ ইয়র্কের সিটি মেয়র এরিক অ্যাডামস টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 9 March, 2018 00:54

সোহরাওয়ার্দীতে সভার অনুমতি পায়নি বিএনপি

সোহরাওয়ার্দীতে সভার অনুমতি পায়নি বিএনপি
ঢাকা অফিস :

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১২ মার্চ জনসভা করার জন্য এখনো অনুমতি পায়নি বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ জনসভা করতে চায় বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এ কথা জানিয়েছেন।

জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স লাউঞ্জে বুধবার দুপুরে এক আলোচনা সভার আয়োজন করেছিল স্বাধীনতা ফোরাম নামের সংগঠন।

বিএনপির জনসভা প্রসঙ্গে খসরু বলেন, আবেদনের এক সপ্তাহ পার হলেও সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি মেলেনি। অথচ সরকারি দলের জনসভার জন্য ১০ দিন ধরে মাইকিং হচ্ছে। এরপর রাস্তাঘাট বন্ধ করে, ব্যানার ফেস্টুন দিয়ে সাজিয়ে সমাবেশ হচ্ছে। আমরা তো এগুলো কিছু চাচ্ছি না। আমরা শুধু চাচ্ছি একটা সভায় অনুমতি। গণতান্ত্রিক ও রাজনৈতিক অধিকার থেকে বিএনপি বঞ্চিত হচ্ছে। খুলনা সার্কিট হাউস মাঠ ও চট্টগ্রামে লালদিঘির মাঠে সমাবেশ করতে চাইলেও অনুমতি মেলেনি।

তিনি বলেন, ঐতিহাসিক সাতই মার্চ বাংলাদেশের স্বাধীনতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। সেই পরিপ্রেক্ষিতে সোহরাওয়ার্দী উদ্যানে যে সভাটি হয়েছে তাতে স্বাগত জানাই। প্রত্যেক দল তাদের রাজনৈতিক আদর্শ, তাদের চিন্তাভাবনা নিয়ে অনুষ্ঠান করবে। সেখানে কারও কোনো দ্বিমত থাকার কারণ নেই, এটাই গণতন্ত্র।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, জয়নুল আবদীন ফারুক, আব্দুস সালাম আজাদ, নিপুণ রায় চৌধুরী, এলডিপির শাহাদত হোসেন সেলিম প্রমুখ।

উপরে