শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত দুর্নীতির অভিযোগ অভিযুক্ত নিউ ইয়র্কের সিটি মেয়র এরিক অ্যাডামস টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 9 March, 2018 01:03

আব্বাসউদ্দিন আন্তর্জাতিক ভাওয়াইয়া উৎসব শুরু

আব্বাসউদ্দিন আন্তর্জাতিক ভাওয়াইয়া উৎসব শুরু
ঢাকা অফিস :

ভাওয়াইয়া সম্রাট আব্বাসউদ্দিন স্মরণে রংপুরে তিন দিনব্যাপী আন্তর্জাতিক ভাওয়াইয়া উৎসব শুরু হয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নুর।

তিন দিনব্যাপী আব্বাসউদ্দিন আন্তর্জাতিক ভাওয়াইয়া উৎসবের উদ্বোধন উপলক্ষে নগরীতে ঐতিহ্যবাহী এই অঞ্চলের গরুর গাড়ি, ঢাক-ঢোল আর বাদ্যযন্ত্রের তালে তালে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাওয়াইয়া সংসদ ঢাকার সভাপতি ভাওয়াইয়া শিল্পী নাদিরা'র সভাপতিত্বে আরও বক্তব্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক টিপু মুনসি এমপি, মহিলা সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাওয়াইয়া উৎসবের আহবায়ক ভাওয়াইয়া শিল্পী সিরাজ উদ্দিন ও উৎসব উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক বিপ্লব প্রসাদ। উদ্বোধনী দিনে গতকাল বিশিষ্ট ভাওয়াইয়া শিল্পী মুস্তফা জামান আব্বাসী, মোস্তাফিজার রহমান, নাদিরা বেগমসহ অন্যান্য শিল্পীবৃন্দ এই অঞ্চলের মাটি ও মানুষের গান ভাওয়াইয়া পরিবেশন করেন।

তিন দিনব্যাপী এই উৎসবে ভারত ও বাংলাদেশের প্রখ্যাত ভাওয়াইয়া শিল্পীরা গান পরিবেশন করবেন। ভাওয়াইয়া উৎসব প্রতিদিন বিকেল ৪টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে। এ ছাড়াও ভাওয়াইয়া গানের পাশাপাশি ভাওয়াইয়া বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়েছে।

ভাওয়াইয়া সংসদের সহযোগীতায় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রধান পৃষ্ঠপোষকতায় তিন দিনব্যাপী আব্বাস উদ্দিন আন্তর্জাতিক ভাওয়াইয়া উৎসবের আয়োজন করে আব্বাসউদ্দিন আন্তর্জাতিক ভাওয়াইয়া উৎসব ২০১৮ উদযাপন পর্ষদ।

উপরে