শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত দুর্নীতির অভিযোগ অভিযুক্ত নিউ ইয়র্কের সিটি মেয়র এরিক অ্যাডামস টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 6 April, 2018 02:11

বিজেপির আমন্ত্রণে ভারত সফরে আওয়ামী লীগ নেতারা

বিজেপির আমন্ত্রণে ভারত সফরে আওয়ামী লীগ নেতারা
ঢাকা অফিস :

ভারতের ক্ষমতাসীন বিজেপির আমন্ত্রণে ভারত সফরে যাচ্ছেন আওয়ামী লীগ নেতারা। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ২২ সদস্যের প্রতিনিধি দল ৬ দিনের সফরে ভারত যাবেন।

জানা গেছে, ২১ এপ্রিল আওয়ামী লীগ নেতারা ভারতের উদ্দেশ্যে যাত্রা করবেন। তবে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ এই প্রতিবেদককে বলেন, বিজেপি আমাদের আমন্ত্রণ জানিয়েছে। ভারত যাওয়ার তারিখ এখন চূড়ান্ত হয়নি। এর আগে ১১ থেকে ১৬ মার্চ যাওয়ার কথা ছিল। কিন্ত বিভিন্ন কারণে তখন যাওয়া হয়নি। চলতি মাসের মধ্যেই আমরা ভারত সফরে যাব।

সম্প্রতি অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির আমন্ত্রণে আওয়ামী লীগের তিন সদস্যের একটি প্রতিনিধি দল ভারত সফর করে। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ড. আবদুর রাজ্জাকের নেতৃত্বে গত ১৭ ও ১৮ মার্চ অনুষ্ঠিত ৮৪তম ন্যাশনাল কংগ্রেসের প্ল্যানারি সেশনে যোগ দেন তিন সদস্যের প্রতিনিধি দল। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেন আওয়ামী লীগ নেতারা। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দেওয়া উপহার সামগ্রী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর হাতে তুলে দেন তারা।

ওই প্রতিনিধি দলে আরও ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিজেপির আমন্ত্রণে ভারত সফরে দলটির উচ্চপর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করবেন আওয়ামী লীগ নেতারা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আওয়ামী লীগ নেতাদের সাক্ষাত হবে কিনা? এ প্রসঙ্গে ড. শাম্মী আহম্মেদ বলেন, এখনও কিছু চূড়ান্ত হয়নি। আমরা সেখানে যাওয়ার পর বৈঠকের বিষয়গুলো ঠিক করা হবে।

উপরে