শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 18 December, 2018 16:05

শান্তিপূর্ণ নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

শান্তিপূর্ণ নির্বাচন চায় যুক্তরাষ্ট্র
বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার
ঢাকা অফিস :

 বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, তারা বাংলাদেশে একটি অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চান।

মিলার বলেন, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো ধরনের সহিংসতার নিন্দা জানাই।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বৈঠকের বিষয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, মার্কিন রাষ্ট্রদূত মিলার ঢাকায় নতুন এসেছেন। তিনি আমাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছিলেন। বর্তমান নির্বাচন পরিস্থিতি নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। তিনি (মিলার) বলেছেন, তারা এখানে ভয়ভীতি ত্রাসমুক্ত একটি নির্বাচন দেখতে চান। সবার কাছে গ্রহণযোগ্য, সবার অংশগ্রহণের মধ্যে দিয়ে অবাধ- সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন দেখতে চান।

ফখরুল বলেন, রাষ্ট্রদূত মনে করেন ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া উচিত। কোনো প্রার্থীর উপরে যেন আক্রমণ না হয়। এক কথায় তারা মনে করেন বাংলাদেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন হওয়া উচিত।

এর আগে বেলা পৌনে একটার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আসেন মিলার। প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন তারা। বৈঠকে বিএনপি মহাসচিব ছাড়াও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

উপরে