শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের আঘাতে নিহত ৪৩ টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 23 February, 2019 02:40

চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা

চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা
ঢাকা অফিস :

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় অজ্ঞাত ১০ থেকে ১২ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। বৃহস্পতিবার  রাতে রাজধানীর চকবাজার থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহিম খান বিষয়টি নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে অবহেলার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গত বুধবার রাত পৌনে ১১টা চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৩৭ ইউনিটের চেষ্টায় ১২ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

এখন পর্যন্ত ৬৭ জনের মৃত্যুর নিশ্চিত করেছে প্রশাসন। এরইমধ্যে শনাক্ত হওয়া ৪০টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অর্ধশত। এই ঘটনায় শোকের আবহ দেখা দিয়েছে গোটা দেশে।

কবাজারের নন্দ কুমার দত্ত রোডের চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ‘ওয়াহিদ ম্যানশন’ ভবনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিকেল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

আগুনের সূত্রপাতের বিষয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান বলেন, এখানে প্লাস্টিকের জিনিসপত্র বানানো হয়। বডি স্প্রেও এখানে বানানো হয়। বডি স্প্রে তৈরির দাহ্য পদার্থে আগুন বেশি ছড়িয়েছে।

উপরে