শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত আকাশসীমা বন্ধ করল জর্দান-ইরাক টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে টাটার কারখানা বন্ধ, প্রায় ৩ হাজার মানুষ কর্মহীন অক্টোবরে পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা করল ইরান নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 27 April, 2019 01:58

দলই ঠিক করবে আমার পরে কে: প্রধানমন্ত্রী

দলই ঠিক করবে আমার পরে কে: প্রধানমন্ত্রী
ঢাকা অফিস :

আওয়ামী লীগ গণতান্ত্রিক দল। এখানে নেতৃত্ব গঠন হয় গণতান্ত্রিকভাবে। সুতরাং আমি এসব নিয়ে ভাবছি না। আমি এক সময় অবসরে যাব। তখন দলে নতুন নেতৃত্ব আসবে। তবে আমার পরে কে আসবেন, তা দলই ঠিক করবে। সেটা আমি ঠিক করব না। 

শুক্রবার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। গত ২১ এপ্রিল থেকে তিন দিনের ব্রুনাই সফর নিয়ে প্রধানমন্ত্রী এ সংবাদ সম্মেলন করেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে তৃণমূল থেকে সম্মেলনের মাধ্যমে ঢেলে সাজাতে হবে। কিন্তু একেকটি সম্মেলন আয়োজন করতে অনেক খরচাপাতি হয়। আয়োজনের ব্যাপার আছে। সামনে সম্মেলন হবে। সেখানেই নেতৃত্ব ঠিক হবে। কেউ আসে, কেউ চলে যায়, রাজনীতিতে এটা হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, তৃণমূল থেকে শুরু করে দলের সবকিছু ডাটাবেজ করা হবে। যাতে আমি অবসর নিয়ে টুঙ্গিপাড়ায় চলে গেলেও সুইচ টিপে সব তথ্য পেতে পারি।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক দাতা সংস্থা রোহিঙ্গাদের ভাসানচরে পাঠাতে চায় না। এর পেছনে বিভিন্ন কারণ রয়েছে। মানবিক কারণে দাতারা রোহিঙ্গাদের সেবা দিতে আসছেন। কিন্তু দুঃখের বিষয় হলো, তারা নিজেদের সেবায় বেশি মনোযোগী হচ্ছেন।

বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. জাহিদুর রহমানের শপথ নেওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা চাপ দিতে যাব কেন? তারা জনগণের নির্বাচিত প্রতিনিধি। জনগণের চাপ আছে তাদের ওপর। বিএনপি একটা রাজনৈতিক দল। অন্য কোনও দল থেকে তাদের ওপর সিদ্ধান্ত চাপিয়ে দেওয়ার সুযোগ নেই।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তি সংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, প্যারোলের জন্য আবেদন করতে হয়। কিন্তু তারা যেহেতু এখনও আবেদন করেনি, তাই সে ব্যাপারে কিভাবে বলি? আমরা খালেদা জিয়াকে কিন্তু গ্রেপ্তার করিনি। খালেদা জিয়া কোর্টের মাধ্যমে সাজাপ্রাপ্ত।

লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রী ব্রুনাই সফরের সফলতা ও বিভিন্ন বিষয়ে চুক্তির বিস্তারিত তুলে ধরে বলেন, ব্রুনাইয়ে আমার প্রথম এ সফরের মধ্য দিয়ে দু’দেশের মধ্যকার সম্পর্ক অন্য উচ্চতায় পৌঁছেছে।

ব্রুনাইয়ের সুলতানের আমন্ত্রণে ২১ থেকে ২৩ এপ্রিল ব্রুনাই সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর শেষে ২৩ এপ্রিল তিনি দেশে ফিরে আসেন।

উপরে