শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের আঘাতে নিহত ৪৩ টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 29 January, 2020 01:00

অগ্নিকান্ডে শিশুসহ একই পরিবারের পাঁচ জনের মৃত্যু

অগ্নিকান্ডে শিশুসহ একই পরিবারের পাঁচ জনের মৃত্যু
স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট :

সিলেটে বিয়ের বাড়ির সানাই এর সুর রূপ নিয়েছে বিষাদে। আগুন কেঁড়ে নিয়েছে একই পরিবারের শিশুসহ পাঁচ জনের প্রাণ। 

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে মৌলভীবাজার সদরের পশ্চিম বাজারের এম সাইফুর রহমান রোডে দ্বিতল বিশিষ্ট  ‘পিংকি সু স্টোর’ দোকানের গ্যাস লাইন থেকে এই অগ্নিকান্ড ঘটে। এতে পাশ্ববর্তী ওই দোকানের মালিকের বাড়িতেও আগুন ছড়িয়ে পরলে মুহুর্তের মধ্যে ওই স্থানে শিশুসহ পাঁচ জনের মৃত্যু হয়। 

নিহতরা হলেন ‘পিংকি সু স্টোর’ এর স্বত্তাধিকারী সুভাষ রায় (৬৫), তার সন্তান প্রিয়া রায় (১৯), তার ভাইয়ের স্ত্রী দিপ্তী রায় (৪৮), তার শ্যালকের স্ত্রী দিপা রায় (৩৫) ও দিপা রায়ের সন্তান বৈশাখী রায় (৩)।

প্রত্যেক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, মৌলভীবাজার সদরের এম সাইফুর রহমান রোডে গ্যাসের লাইন থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে  ‘পিংকি সু স্টোর’ দোকান পুরোটাই পুড়ে যায়। এক পর্যায়ে দোকানের সংলগ্ন পিংকি সু স্টোরের মালিকের বাসার চারিদিকে আগুনটি ছড়িয়ে পড়ে। এতে অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলে একই পরিবারের পাঁচ জনের মৃত্যু হয়। 

পরে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের দল ঘটনাস্থলে পৌঁছে ভয়াবহ আগুনকে নিয়ন্ত্রনে নিয়ে আসতে সক্ষম হয় বেলা ১২টার দিকে। 

এই সময় আগুনে আটকে পড়া শিশুসহ পাঁচ জনের মৃত দেহ উদ্ধার করে। 

স্থানীয়রা আরও জানান, একদিন আগ পর্যন্ত আগুনে দগ্ধ দ্বিতল ভবনের মালিক সুভাষ রায়ের কন্যা পিংকির বিয়ের অনুষ্ঠান হয়েছিল খুব আনন্দ উৎসবের মধ্য দিয়ে। আজ ছিল ওই বিয়ের বাড়ির বউ ভাতের অনুষ্ঠান। তাই আজ সকাল পর্যন্ত বিয়ে বাড়িতে অতিথিদের আনাগুণাও ছিলো। কিন্তু সকাল ১০নাগাদ ভয়াবহ আগুন মুহুর্তের মধ্য দিয়ে কেঁড়ে নিয়েছে ওদের সব আনন্দ আয়োজন। এমনি মর্মান্তিক দুর্ঘটনায় পুরো এলাকা স্তব্ধ।

মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেন  জানান, আগুনে দগ্ধ পাঁচ জনের মরদেহ উদ্ধার করা করে মর্গে পাঠানো হয়েছে। উদ্ধারকৃতদের  মধ্যে তিন বছরের এক শিশু ছিল। 

এদিকে ঘটনা খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পরিদর্শনে গিয়ে মৌলভীবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে  নিহতদের পরিবারকে এক লাখ টাকা সহায়তা প্রদান করেছেন  বলে নিশ্চিত করেন মৌলভীবাজার অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে। 

উপরে