শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 31 March, 2018 01:17

স্বরাষ্ট্রমন্ত্রী, গোয়েন্দা প্রধানকে বরখাস্ত করলেন কসোভোর প্রধানমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী, গোয়েন্দা প্রধানকে বরখাস্ত করলেন কসোভোর প্রধানমন্ত্রী
কসভোর প্রধানমন্ত্রী রামুস হারাদিনাজ
মেইল ডেস্ক :

তুরস্কের ছয় নাগরিককে গ্রেফতার এবং তুরস্কের কাছে হস্তান্তরের ঘটনাকে কেন্দ্র করে কসভোর প্রধানমন্ত্রী রামুস হারাদিনাজ শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী এবং গোয়েন্দা প্রধানকে বরখাস্ত করেছেন। 

প্রধানমন্ত্রী বলেছেন, ফেতুল্লা গুলেনের অর্থায়নে পরিচালিত স্কুলের সঙ্গে সংযোগ থাকার অভিযোগে কসভোতে গ্রেফতার হওয়া এই নাগরিককে যে ফেরত দেওয়া হয়েছে সে বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়নি। তাদের রেসিডেন্ট ভিসা বাতিল, আটক, দ্রুত প্রত্যার্পণ ইত্যাদি অর্থাৎ এই পুরো অভিযানটি সম্পর্কে তাকে কিছুই অবহিত করা হয়নি।

এক বিবৃতিতে প্রধানমন্ত্রী বলেছেন, ‘এই ব্যাপারে আমার অনুমতিও নেওয়া হয়নি।’

স্বরাষ্ট্রমন্ত্রী ফ্লেম্যুর সেফাজ এবং গোয়েন্দা প্রধান ড্রিটন ঘাসির স্থানে কাদের নিয়োগ দেওয়া হচ্ছে তা এখনো জানানো হয়নি।

গুলেনের জনপ্রিয়তা যখন তুঙ্গে ছিল তখন গুলেন ম্যুভমেন্ট আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্র পর্যন্ত ১৬০টি স্কুল পরিচালনা করত। তুরস্কে সেনা অভ্যুত্থানের পর থেকে গুলেনের স্থাপনাগুলো হয়রানির শিকার হচ্ছে।

তুরস্ক অনেক দিন থেকেই গুলেন ম্যুভমেন্ট পরিচালিত স্কুলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে কসভোর উপর চাপ প্রয়োগ করে আসছিল। 

উপরে