শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত আকাশসীমা বন্ধ করল জর্দান-ইরাক টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে টাটার কারখানা বন্ধ, প্রায় ৩ হাজার মানুষ কর্মহীন অক্টোবরে পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা করল ইরান নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 26 March, 2019 20:14

ইতালিতে খোলা মাঠে আযান দিয়ে নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদ

ইতালিতে খোলা মাঠে আযান দিয়ে নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদ
নিজস্ব প্রতিবেদক :

নিউজিল্যান্ডে মসজিদের ভিতর নামাজরত মুসুল্লিদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ইতালির রোমে প্রকাশ্যে আযান দিয়ে জুম্মার নামাজ আদায় করেছে মুসল্লিরা। 

বাংলাদেশ সমিতি ইতালির আয়োজনে লার্গো প্রেনেসতিনা খোলা মাঠে জুম্মাবাদ দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। 
রোম প্রবাসী মুসল্লিরা দলে দলে এই দোয়া মিলাদে অংশগ্রহন করে। 

এসময় খুৎবার পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরেআলম সিদ্দিকী বাচ্চু,মাদ্রাসুতুর রোমের প্রিন্সিপাল মাওঃ মিজানুর রহমান। 

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান,সাধারন সম্পাদক আবুল কালাম সায়মনসহ রোমে রাজনৈতিক,সামাজিক এবং সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা। 

মসজিদের ভিতর হামালার তীব্র নিন্দা জানিয়ে প্রবাসী নেতৃবৃন্দরা বলেন, “মুসলমানরা শান্তি প্রিয় মানুষ। এভাবে মুসলিমদের হত্যা করে নামাজ বন্ধ করতে পারবে না। মুসলিমদের মনোবল এত নরম না। ধর্মীয় পরীক্ষায় মুসলিমরা যুগযুগ ধরে পরীক্ষিত। আজ সময় এসেছে এইসব নরপশু যারা হামলা চালিয়ে মানুষ হত্যা করে তাদের এখনই রুখে দেওয়ার।জঙ্গী সন্ত্রাসীদের কোন ধর্ম নেই কোন জাত নেই। সন্ত্রাসী সব সময় সন্ত্রাসীই”। 

নামাজ শেষে দোয়া মোনাজাতে নিহতদের রুহের মাগফিরাত এবং মুসলিম উম্মার শান্তি কামনা করা হয়।এ সময়প্রসাশনের কাছে রোমের মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবী জানানো হয়।

উপরে