শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপ চলছে পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 22 May, 2020 03:17

ইতালিতে দুইমাস পর বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম শুরু

ইতালিতে দুইমাস পর বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম শুরু
সাইফুল ইসলাম মুন্সী, ইতালি :

ইতালিতে প্রায় দুইমাস পর কনস্যুলেট সেবা চালু করতে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস। করোনা ভাইরাসের প্রভাবে দেশটিতে শুরু লকডাউনের কারনে গত ১০ই মার্চ থেকে সকল ধরনের কার্যক্রম বন্ধ রাখতে হয়েছিল রোমস্থ বাংলাদেশ দূতাবাস ও মিলান কনস্যুলেট অফিসকে। পরবর্তীতে করোনার প্রভাব কম থাকায় দুইদফায় লকডাউন শিথিল হবার পর আগামী তিন জুন থেকে পুনরায় কনস্যুলেট সেবা চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার দেশটিতে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইতালিয় সরকারের স্বাস্থ্যবিধি মেনে আগামি তিন জুন থেকে দূতাবাস তাদের নিয়মিত কার্যক্রম শুরু করবে। এসময় সেবা গ্রহনকারীকে অবশ্যই অনলাইনের মাধ্যমে দূতাবাসের নির্ধারিত ওয়েবসাইটে ঢুকে নির্দিষ্ট সেবার জন্য এপয়েন্টমেন্ট নিতে হবে। এছাড়াও মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরিহিত অবস্থায় দূতাবাসে প্রবেশ করতে হবে। এবং দূতাবাসের মধ্যে একজন থেকে অন্যজনের দূরত্ব কমপক্ষে একমিটার বজায় রাখতে হবে।  

উপরে