শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 23 June, 2020 03:38

বাংলাদেশ থেকে ইতালি ফেরা যাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত

বাংলাদেশ থেকে ইতালি ফেরা যাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত
সাইফুল ইসলাম মুন্সী, ইতালি :

বিশেষ ফ্লাইটে বাংলাদেশ থেকে ইতালি ফেরা এক যাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সামাজিক নিরাপত্তার কারনে আক্রান্ত ওই যাত্রীর নাম ও ঠিকানা প্রকাশ করেনি হাসপাতাল কতৃপক্ষ। তবে আক্রান্ত ওই নাগরিক বাংলাদেশী বলে নিশ্চিত করেছেন তারা।

জানা যায়, ১২ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চার্টার্ড বিমানের প্রথম বিশেষ ফ্লাইটে আক্রান্ত ওই যাত্রী ঢাকা থেকে ইতালির রোমে ফিরেছেন বলে জানিয়েছে দেশটির বিমানবন্দর কতৃপক্ষ। পরে স্থানীয় প্রশাসনের নির্দেশে দুই সপ্তাহের হোমকোয়ারেন্টাইনে থাকা অবস্থায় জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করলে হাসপাতালের জরুরী নাম্বারে ফোন দিলে এ্যাম্বুলেন্স এসে তাকে হাসপাতালে নিয়ে যায়। পরে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে করোনা ভাইরাস শনাক্ত হয়।

বর্তমানে আক্রান্ত ওই বাংলাদেশী দেশটির রাজধানী রোমের একটি পলিক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

উল্লেখ্য, করোনার কারনে বাংলাদেশে আটকে পরা যাত্রীদের কথা চিন্তা করে ঢাকা থেকে রোমে বিশেষ ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১২ জুন চার্টার্ড বিমানের প্রথম ফ্লাইটে ২৬৫ জন যাত্রী ঢাকা থেকে রোমের ফিউমিচিনো বিমানবন্দরে এসে পৌঁছান। 

উপরে