শিরোনাম
ঋণের তৃতীয় কিস্তি ১.১১ বিলিয়ন ডলার অনুমোদন আইএমএফের ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত ফ্রান্সে পার্লামেন্টারি নির্বাচনের প্রথম ধাপে কট্টর ডানপন্থীদের জয় যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ ৭ দেশের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 13 October, 2022 00:31

তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ গ্যাস হাব তৈরির ইঙ্গিত পুতিনের

তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ গ্যাস হাব তৈরির ইঙ্গিত পুতিনের
মেইল রিপোর্ট :

জ্বালানি নিয়ে একটি সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ইউরোপে নর্ড স্ট্রিম-২ পাইপলাইন দিয়ে গ্যাস পাঠাতে চান তিনি। এটি না হলে তুরস্কের মাধ্যমে ইউরোপে গ্যাস দেওয়ার কথা বলেন তিনি। 

এজন্য তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ গ্যাস হাব তৈরির ইচ্ছা প্রকাশ করেন পুতিন। 

বুধবার এই সম্মেলনটি অনুষ্ঠিত হয়। 

তুরস্কে গ্যাস হাব তৈরির ব্যাপারে রুশ প্রেসিডেন্ট বলেন, আমরা নর্ড স্ট্রিমের গ্যাসগুলো বাল্টিক সাগরের নিচ দিয়ে কৃষ্ণ সাগরীয় অঞ্চলে পাঠাতে পারি। এভাবে আমাদের জ্বালানি, প্রাকৃতিক গ্যাস তুরস্ক হয়ে ইউরোপে পাঠানোর প্রধান পথ তৈরি করতে পারি, তুরস্ককে ইউরোপের গ্যাসের সর্ববৃহৎ হাব করতে পারি। 

এদিকে পুতিন এমন মন্তব্য করার পর বিষয়টি নিয়ে মুখ খুলেছে তুরস্ক। দেশটির প্রাকৃতিক সম্পদ মন্ত্রী ফাতিহ দোনমেজ বুধবার বলেছেন, পুতিন যা বলেছেন এনিয়ে এখনই মন্তব্য করা ঠিক হবে না। কিন্তু পুতিন যা বলেছেন সেটি নিয়ে তুরস্কের ভাবা উচিত। 

উপরে