logo
আপডেট : 29 October, 2018 18:10
লেস্টার ফুটবল ক্লাবের মালিকসহ ৫ সদস্য নিহত
মেইল রিপোর্ট

লেস্টার ফুটবল ক্লাবের মালিকসহ ৫ সদস্য নিহত

দুর্ঘটনায় নিহতদের ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম ফুটবল ক্লাব 'লেস্টার সিটি ফুটবল ক্লাব' এর সভাপতি ভিচাই শ্রীবদ্ধনপ্রভা হেলিক্প্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন।

শনিবার যুক্তরাজ্যের লেস্টার সিটিতে এক হেলিকপ্টার দুর্ঘটনায় ভিচাইসহ ৫ জন সদস্য নিহত হয়েছেন। 

ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে এ জন্য গভীর শোক প্রকাশ করা হয়েছে।

বিবৃতিতে প্রকাশিত নিহতদের তালিকায় রয়েছেন সভাপতি ভিচাই, হেলিকপ্টারের পাইলট, ক্লাবের দুজন কর্মকর্তা এবং পাইলটের মেয়েবন্ধু।

ভিচাই শ্রীবদ্ধনপ্রভা ব্যাংককে জন্মগ্রহণ করেন। তার বয়স হয়েছিল ৬০ বছর। ভিচাই থাইল্যান্ডের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় পঞ্চম অবস্থানে ছিলেন। তিনি ২০১০ সালে লেস্টার সিটি ক্লাবটি কিনে নেন। তার ক্লাবটি ২০১৫-২০১৬ সালে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়।

উইকিপিডিয়া অনুসারে, লেস্টার সিটি ফুটবল ক্লাব, দি ফক্সেস নামেও পরিচিত, ইংলিশ প্রিমিয়ার লীগের একটি ফুটবল ক্লাব যার উত্‍পত্তি হয়েছে ইংল্যান্ডের লিচেস্টার শহরের দি কিং পাওয়ার স্টেডিয়ামে। তারা ২০১৩-১৪ মৌসুমে দি ফুটবল লীগ চ্যাম্পিয়নশিপের বিজয়ী হওয়ায় ২০১৪-১৫ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লীগ খেলবে। এই ক্লাবটি ১৮৮৪ সালে লেস্টার ফস নামে প্রতিষ্ঠিত হয়েছিল,ফস রোডের নিকট একটি মাঠে খেলা শুরুর মাধ্যমে। তারা ফিলবার্ট স্ট্রীটে ১৮৯১ সাল থেকে খেলা শুরু করে। সেখানে তারা ১১১ বছর খেলে। পরবর্তীতে ২০০২ সালে নিকটবর্তী ওয়াকার্স স্টেডিয়ামে খেলা শুরু করে।

১৮৯৪ সালে, লেস্টারকে দি ফুটবল লীগে খেলার জন্য বাছাই করা হয়। তারা ফুটবল লীগ কাপ জিতেছে ৩ বার এবং এফএ কাপ রানার্স আপ হয়েছে ৪ বার।