logo
আপডেট : 12 October, 2019 20:25
'আবরার হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে, প্রধানমন্ত্রী নির্দেশ'
স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট

'আবরার হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে, প্রধানমন্ত্রী নির্দেশ'

আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, অপরাধীদের কোনো দল নেই। আবরার হত্যাকান্ডের সাথে জড়িত সবাইকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা। 

শনিবার (১২অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

মাহবুবুর আলম হানিফ বলেন, যে কোনো অপকর্মের সাথে আওয়ামী লীগের কোনো নেতাকর্মী জড়িত থাকলে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অপরাধীর কোনো ছাড় নেই। 

বিএনপি’র সমালোচনা করে তিনি বলেন, বহুদলীয় গণতন্ত্রের নামে মেজর জিয়া সেনাবাহিনীর বারশ' মুক্তিযোদ্ধা কর্মকর্তাকে বিনা বিচারে ফাঁসিতে ঝুলিয়ে ছিলেন। তার স্ত্রী-পুত্র মিলে আওয়ামী লীগের ৩৬ হাজার নেতা কর্মীকে হত্যা করেছিল। তখন মির্জা ফখরুলের চোখে পানি আসেনি। শেখ হাসিনা দেশকে উন্নত দেশের দিকে নিয়ে যাচ্ছেন। বিদ্যুৎ, কৃষি, বৈদেশিক রপ্তানি, তথ্য প্রযুক্তিসহ সর্বক্ষেত্রে যে উন্নয়ন হচ্ছে এগুলো ফখরুল সাহেবের চোখে পড়ে না।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে দেশ বহু স্বীকৃতি পেয়েছে। শেখ হাসিনা বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি ফুটিয়ে তুলেছেন। তারই দলের কর্মী আমরা। গুটি কয়েকজন ব্যক্তির জন্য দলের গায়ে কলঙ্ক লাগতে দেয়া হবে না। 

ক্যাসিনো প্রসঙ্গে তিনি বলেন, বিভিন্ন ক্লাবের ক্যাসিনোকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলের গায়ে কলঙ্ক লাগানো হচ্ছে। জিয়াউর রহমান ৭৭সালে মদ জুয়ার লাইসেন্স দিয়ে ক্যাসিনো শুরু করেছিলেন। লোকমান, শামীম বিএনপি থেকে আসা। খালেদার কাছের লোক। 

হানিফ বলেন, আওয়ামী লীগ অনেক শক্তিশালী সংগঠন। আন্দোলন কিভাবে করতে হয় এবং আন্দোলন কিভাবে প্রতিহত করতে হয়, তা আওয়ামী লীগ জানে। যে কোনো পরিস্থিতিতে প্রস্তুত আওয়ামী লীগ। 

আয়োজিত সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মুক্তিযোদ্ধা বদরুল হোসেনের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ ও যুবলীগের সাধারণ সম্পাদক শেখরুল ইসলামের পরিচালনায়  আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ নেছার আহমদ। 

এতে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং পরিবেশ, বন ও  জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন,বাংলাদেশে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন প্রমুখ।

 

নিউইয়র্কমেইল/মৌলভীবাজার/১২ অক্টোবর ২০১৯/অমিতা সিনহা /এইচএম