logo
আপডেট : 7 May, 2020 00:28
মালয়েশিয়া থেকে দেশে ফিরতে লাগবে কোভিড সনদ
আহমাদুল কবির, মালয়েশিয়া

মালয়েশিয়া থেকে দেশে ফিরতে লাগবে কোভিড সনদ

প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাবের কারণে মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশি পর্যটকদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। এজন্য আগামী ১৩ মে একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। তবে মালয়েশিয়া থেকে দেশে ফিরতে কোভিড-১৯ পরীক্ষার সনদ লাগবে।

হাইকমিশন সূত্র জানিয়েছে, হাইকমিশনের বিশেষ ব্যবস্থায় মালিন্দো এয়ারে চার্টার্ড ফ্লাইটের আয়োজন করা হয়েছে। এটি আগামী ১৩ মে আসতে পারে।

এ বিষয়ে মিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মালয়েশিয়া থেকে বাংলাদেশে ফেরত যেতে যারা ইতোমধ্যে ফ্লাইটের টিকিটের মূল্য পরিশোধ করেছেন তাদের নির্দিষ্ট হাসপাতাল থেকে ১০ মে নিজ উদ্যোগে বিল পরিশোধ করে করোনা (কোভিড-১৯) সংক্রান্ত মেডিক্যাল সার্টিফিকেট গ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

বাংলাদেশ হাইকমিশনের ব্যবস্থাপনায় বাংলাদেশে ফিরে যাচ্ছেন এবং ১১ মে মেডিকেল সার্টিফিকেট পেতে হবে, এমন তথ্য অবশ্যই স্বাস্থ্য পরীক্ষার সময় হাসপাতালে অবহিত করতে হবে।

যে সব হাসপাতালে কোভিড (১৯)পরীক্ষা করতে পারবে সে গুলো হচ্ছে:
1-Gleneagles Hospital, Jalan Ampang, Kuala Lumpur https://www.gleneagles.com.my/gleneagles-kuala-lumpur
2-KPJ Damansara Specialist Hospital, Damansara Utama, 47400 Petaling Jaya, Selangor https://www.kpjdamansara.com/
3- KPJ Ampang Puteri Specialist Hospital, Ampang , Selangor https://www.kpjampang.com/
4. KPJ Tawakkal KL Specialist Hospital, 1, Jalan Pahang Barat, Pekeliling, 53000 Kuala Lumpur, Wilayah Persekutuan Kuala Lumpur https://www.kpjtawakkal.com/
5. Sunway Medical Centre, Jalan Lagoon Selatan, Bandar Sunway, 47500 Petaling Jaya, Selangor https://www.sunwaymedical.com/

জানা গেছে, যাত্রীদের টিকিট ও মেডিকেলের সমন্বয়কারী হিসেবে কাজ করছে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর জলিল।