logo
আপডেট : 18 July, 2020 00:34
করোনা: নিজেকে ঈশ্বরের চরণে সমর্পণ করলেন অমিতাভ
মেইল রিপোর্ট

করোনা: নিজেকে ঈশ্বরের চরণে সমর্পণ করলেন অমিতাভ

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। মুম্বাইয়ের নানাবতী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন তিনি। ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের এক বিশেষ টিমের কড়া পর্যবেক্ষণে রয়েছেন ‘বিগ বি’। 

গত একদিনে বিবিধ বিষয়ে টুইটারে পোস্ট দিলেও নিজের স্বাস্থ্য বিষয়ে খবর জানাননি তিনি।

অমিতাভ বচ্চন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশের পর থেকেই অগণিত মানুষের প্রার্থনা, শুভ কামনা ও ভালোবাসায় সিক্ত হচ্ছেন মহাতারকা। তাই তিনি হাসপাতালের বেড থেকে কখনও অনুরাগীদের ধন্যবাদ জানাচ্ছেন তো আবার কখনও বা পরিচয় করিয়ে দিচ্ছেন জীবনদর্শনের সঙ্গে। 

এদিকে আসমুদ্রহিমাচল অগণিত ভক্ত ‘বিগ বি’র আরোগ্য কামনায় রত। এরইমধ্যে বৃহস্পতিবার রাতে টুইট করে অমিতাভ বচ্চন বললেন, ‘নিজেকে ঈশ্বরের চরণে সমর্পণ করলাম’।

এই কঠিন সময়ে মারণ ভাইরাসের ভ্যাকসিন এখনও অনাবিষ্কৃত। ইতোপূর্বে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কৃতিত্ব ও প্রশংসা করে শ্রদ্ধা জানিয়েছিলেন অমিতাভ বচ্চন। তবে কঠিন সময়ের সঙ্গে যুদ্ধ করার জন্য মানসিক শক্তি জোগাতে ঈশ্বরের শরণে যাওয়া ছাড়া তিনিও নিরুপায়। 

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, চিকিৎসায় ভালোই সাড়া দিচ্ছেন ‘শাহেনশাহ’। বেশ সেরে উঠছেন তিনি। তবু যাচ্ছে না দুশ্চিন্তা। কারণ, করোনা ছাড়াও একাধিক শারীরিক সমস্যা রয়েছে তার। যার কারণে ছেলে অভিষেককে আগে ছেড়ে দেওয়া হলেও অমিতাভকে বেশ কিছুদিন হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে বলে জানা গেছে।

হাসপাতাল থেকেই করোনার সঙ্গে লড়তে লড়তেই অনুরাগীদের জীবনদর্শনের পাঠও দিচ্ছেন বিগ বি।
অমিতাভ এক টুইটে লিখেছেন, ‘যারা অন্যকে হিংসা করেন, যারা অন্যদের ঘৃণা করেন, যারা কখনওই কোনও কিছুতে সন্তুষ্ট হতে পারেন না, যারা বদমেজাজি এবং মনের মধ্যে রাগ পুষে রাখেন, সন্দেহবাতিকগ্রস্থ এবং যারা পরনির্ভরশীল অর্থাৎ অন্যের উপর নির্ভর করে বাঁচেন- এই ৬ ধরনের মানুষ জীবনে সব সময় দুঃখের মধ্যে কাটান। কাজেই এমন মানুষদের থেকে যতটা সম্ভব দূরে থাকার চেষ্টা করুন।’

প্রসঙ্গত, এদিন নিজের টুইটে তার স্বাস্থ্যের বিষয়ে কিছু উল্লেখ করেননি অমিতাভ। তবে হাসপাতাল সূত্রে খবর, অমিতাভ ও অভিষেক দু’জনেই ভাল আছেন। ওদিকে ঐশ্বর্য রাই বচ্চন ও তার কন্যা আরাধ্যাও বাড়িতে সেলফ কোয়ারেন্টিনে রয়েছেন।