logo
আপডেট : 19 October, 2021 23:05
আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতায় স্বর্ণপদক পেল তাওরেম রাহুল
স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট

আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতায় স্বর্ণপদক পেল তাওরেম রাহুল

জাপানের বিখ্যাত বিশ্ববিদ্যালয় কিউসু ইউনির্ভাসিটি আয়োজিত ‘এসডিজিস ইন্টারন্যাশনাল ডিজাইন অ্যাওয়ার্ড ২০২১’ প্রতিযোগিতায় স্বর্ণপদক পেলেন সিলেটের তাওরেম রাহুল। 

এতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মেধাবী শিক্ষার্থীরা আন্তর্জাতিক অঙ্গনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা মূল থিম ছিল ‘একটি কার্বন সহনশীল শহরের দৃষ্টিভঙ্গি’।  

বাংলাদেশ ইউনির্ভাসিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ‘বুয়েটের’ স্থাপত্য বিভাগের শেষ বর্ষের মেধাবী ছাত্র রাহুল নিজস্ব  একটি কার্বন সহনশীল শহরের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন এসডিজিস ইন্টারন্যাশনাল ডিজাইন অ্যাওয়ার্ড -২০২১ এর প্রতিযোগিতায়। আর এই প্রতিযোগীতায় ‘রেজুভেনাটিং দ্য এড’ শিরোনামের প্রকল্পটির স্বর্ণপদক অর্জন করেন রাহুল। 

শনিবার সকালে এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে কিউসু ইউনির্ভাসিটির আয়োজিত ‘এসডিজিস ইন্টারন্যাশনাল ডিজাইন অ্যাওয়ার্ড-২০২১ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন ইউনির্ভাসিটির কর্তৃপক্ষ। এ সময় স্বর্ণপদক বিজয়ী  রাহুলকে ভার্চুয়ালের মাধ্যমে প্রাইজমানি তুলে দেওয়া হয় ৩ লাখ জাপানি ইয়েন। বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন রাহুলের বাবা বিশিষ্ট রবীন্দ্রসংগীত রানা কুমার সিনহা। সিলেটের বাসিন্দা তাওরেম রাহুল সংগীত শিল্পী রানা কুমার সিনহা ও রাগিনী সিনহা দম্পতির মেজো পুত্র।