logo
আপডেট : 3 November, 2023 21:52
ইরাক ও সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা
মেইল রিপোর্ট

ইরাক ও সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

ইরাক ও সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে আজ (শুক্রবার) আবারও ড্রোন হামলা চালিয়েছে ইরাকের প্রতিরোধ সংগ্রামীরা। আল-মায়াদিন টিভি চ্যানেল এ খবর প্রচার করেছে।

প্রতিবেদনে বলা হয়, ইরাকের ইরবিল শহরে এবং সিরিয়ার আশ-শাদাদি শহরে অবস্থিত মার্কিন ঘাঁটিতে আলাদা ড্রোনের সাহায্যে আঘাত হানা হয়েছে। সিরিয়ায় অবস্থিত মার্কিন ঘাঁটিতে হামলার জন্য আত্মঘাতী ড্রোন ব্যবহার করা হয়েছে।

ইরাকের ইরবিলে আমেরিকার আল-হারির বিমান ঘাঁটি অবস্থিত। সেখানে ড্রোনের সাহায্যে আঘাত করা হয়েছে।

পার্সটুডে জানায়, ইরাকের ইসলামি প্রতিরোধ সংগঠন বলেছে, গাজায় মার্কিন মদদে দখলদার ইসরাইল যে অপরাধযজ্ঞ চালাচ্ছে তার জবাবে এসব হামলা চালানো হয়েছে।

এর আগে গতকাল ইরাকের ইসলামি প্রতিরোধ সংগঠন জানিয়েছে, তারা ডেড সি (মৃত সাগর) উপকূলে ইসরাইলের একটি গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা চালিয়েছে। এর ফলে ইসরাইলের ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেছে। আগামীতে ইসরাইলি অবস্থানে আরও হামলা চালানো হবে বলে তারা জানিয়েছে।

গাজায় ইসরাইলি পাশবিকতার প্রতিবাদে গত কয়েক দিন ধরেই মার্কিন ঘাঁটিগুলোতে ড্রোন ও রকেট হামলা চালাচ্ছে ইরাকের প্রতিরোধ সংগ্রামীরা। তারা ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধে অংশ নেওয়ার জন্য প্রস্তুতিও ঘোষণা করেছে। সিরিয়ার সরকারের অনুমতি ছাড়াই সেদেশে সামরিক ঘাঁটি স্থাপন করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।