logo
আপডেট : 2 October, 2024 03:23
ইরানকে ফল ভোগ করতে হবে, হুমকি যুক্তরাষ্ট্রের
মেইল রিপোর্ট

ইরানকে ফল ভোগ করতে হবে, হুমকি যুক্তরাষ্ট্রের

লেবাননে স্থল অভিযান শুরুর পর ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান। মঙ্গলবার তেল আবিবের উদ্দেশে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র ছোড়া হয় বলে জানায় দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন।

এমন পরিস্থিতিতে নাগরিকদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার আহ্বান জানায় ইসরায়েল।  

হামলার পরিপ্রেক্ষিতে ইরানকে হুমকি দিয়ে রেখেছে যুক্তরাষ্ট্র। এক বিবৃতিতে পেন্টাগন বলেছে, ‘যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী ও ইসরায়েলের মন্ত্রী ইয়োভ গ্যালান্তের মধ্যে আলোচনা হয়েছে। ইসরায়েলের ওপর সরাসরি সামরিক হামলার জন্য ইরানকে ভয়াবহ পরিণতির মুখোমুখি হতে হবে। ’

আল জাজিরার খবরে বলা হয়েছে, আজ রাতের মতো ইরানের হামলা শেষ হয়েছে। নাগরিকদের নিরাপদ আশ্রয় থেকে বের হয়ে আসার অনুমতি দিয়েছে ইসরায়েল। একইসঙ্গে ‍খুলে দেওয়া হয়েছে তাদের আকাশসীমাও।  

গত কয়েক সপ্তাহ ধরেই মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়ছিল। লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করে ইসরায়েল। এরপর লেবাননে স্থল আক্রমণ করে ইসরায়েলি বাহিনী। এসবের পরিপ্রেক্ষিতেই দেশটিতে ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে ইরান।

তাদের এ হামলা শুরুর পর লেবাননের রাজধানী বৈরুতে লোকজন রাস্তায় নেমে উল্লাস করে বলে জানায় আল জাজিরা। ১৯৭৯ সালে অভ্যুত্থানের পর দ্বিতীয়বারের মতো ইসরায়েলে সরাসরি হামলা চালাল ইরান। এ নিয়ে আনন্দিত লেবাননের মানুষ।