শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের আঘাতে নিহত ৪৩ টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী প্রতিবাদী বিক্ষোভ বিএসএফের প্রধান ও উপ-প্রধান পদচ্যুত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 18 August, 2018 03:03

বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে মানুষের ঢল

বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে মানুষের ঢল
মেইল রিপোর্ট :

চলে গেলেন ভারতের রাজনীতির সুপরিচিত মুখ, সাবেক প্রধানমন্ত্রী ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী। নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (এআইআইএমএস) বৃহস্পতিবার বিকেলে শেষ-নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তবে তাকে শেষবারের মত দেখতে শুক্রবার ভারতের রাজপথে ঢল নামে লাখো মানুষের।
 
সেই ভিড়ে রাজনৈতিক দল, সম্প্রদায় উঁচুনিচুর ভেদাভেদ মুছে গিয়েছে। সেই ভিড়ই জননেতা অটলবিহারী বাজপেয়ীর জনপ্রিয়তার সাক্ষ্য দিয়েছে। এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনা সদস্যদের পাশাপাশি দিল্লিতে মোতায়েন করা হয়েছে পুলিশের দুই হাজার কর্মীকে।
 
বৃহস্পতিবার রাতে বাজপেয়ীর মরদেহ রাখা ছিল কৃষ্ণ মেনন মার্গের বাসভবনে। সেখান থেকে আজ সকালে তাকে নিয়ে যাওয়া হয় দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির নবনির্মিত সদর দফতরে। এখানে তাকে শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে। প্রয়াত নেতাকে দলীয় সদর দফতরে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শ্রদ্ধা জানান লালকৃষ্ণ আদভাণী, বিজেপি সভাপতি অমিত শাহ, যোগী আদিত্যনাথ, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেসহ আরো অনেকে।

বাংলাদেশ, নেপালসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরাও তাকে শ্রদ্ধা জানাতে হাজির হয়েছেন। বাজপেয়ীর শেষকৃত্যে থাকবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষে বাজপেয়ীর প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন তিনি।
 
অটলবিহারী বাজপেয়ীর প্রয়াণে সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ভারত সরকার। সারা দেশে অর্ধনমিত রাখা হয়েছে জাতীয় পতাকা।

উপরে