শিরোনাম
দাবার বোর্ডে মাথা ঘুরে পড়ে গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার যেকোনো স্থান থেকে মামলা করা যাবে ভারতে সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 20 April, 2019 01:44
লোকসভা নির্বাচনের ফলাফল আগামী ২৩ মে

ভারতে দ্বিতীয় দফায় ভোট পড়ল ৬৮ শতাংশ

ভারতে দ্বিতীয় দফায় ভোট পড়ল ৬৮ শতাংশ
মেইল রিপোর্ট :

ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ প্রক্রিয়া বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। এ দফায় সবমিলিয়ে ৬৭.৮৪ শতাংশ ভোট পড়েছে।

দ্বিতীয় দফায় ভারতে ১১টি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ৯৫ কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরে সন্ধ্যায় সাংবাদিক বৈঠক করে জানানো হয়, দ্বিতীয় দফায় সবমিলিয়ে ভোটের হার ছিল ৬৭.৮৪ শতাংশ।তবে কমিশনের ধারণা, ভোটের হার আরও কিছুটা বাড়বে।

২০১৪ সালে দ্বিতীয় দফার এই কেন্দ্রগুলিতে ভোটের হার ছিল ৬৯.৬২ শতাংশ।

গত ১১ এপ্রিল প্রথম দফার নির্বাচনে ৯১টি নির্বাচনী কেন্দ্রে ভোট পড়ে ৬৯.৪৩ শতাংশ।

এদিন দ্বিতীয় দফায় দেশের ১৫.৫২ কোটি ভোটারের জন্য ১.৭৮ লক্ষ ভোটগ্রহণ কেন্দ্রের ব্যবস্থা করেছিল নির্বাচন কমিশন। এই দফায় ভাগ্যনির্ধারণ হবে ১৫৯৬ জন প্রার্থীর।

আরো পড়ুন: নিউ ইয়র্কের গির্জায় গ্যাসোলিন ভর্তি ক্যান লাইটারসহ গ্রেপ্তার এক

ভারতে লোকসভা নির্বাচনে আরো পাঁচ দফায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম দফার ভোট রয়েছে যথাক্রমে ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে ও ১৯ মে। এরপর ২৩ মে ফলাফল ঘোষণা করা হবে।

উপরে