শিরোনাম
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত আকাশসীমা বন্ধ করল জর্দান-ইরাক টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের যুক্তরাজ্যে টাটার কারখানা বন্ধ, প্রায় ৩ হাজার মানুষ কর্মহীন অক্টোবরে পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড ২০ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে যাদের জিমেইল টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা করল ইরান নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 28 June, 2019 01:19

গুজরাটের লিচ গ্রামে ১৮ বছরের আগে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ

গুজরাটের লিচ গ্রামে ১৮ বছরের আগে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ
মেইল রিপোর্ট :

ভারতের গুজরাটের মেহাসানার লিচ গ্রামে ১৮ বছরের কম বয়সীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ। 

এই গ্রামের প্রধান অঞ্জনাবেন প্যাটেল মনে করেন, নানা শারীরিক সমস্যার মূলে আছে এই মোবাইল ফোন। মোবাইল ফোন অতিরিক্ত ব্যবহারের ফলে তরুণ-তরুণীদের মনে বিরক্তি ও হতাশা তৈরি হয়।

তিনি বলেন, এর ফলে তারা বাস্তব জীবন থেকে আলাদা হয়ে যায়। তাই এই সমস্যার সমাধানে লিচ গ্রামে ১৮ বছরের কম বয়সীদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গ্রাম পঞ্চায়েতের বৈঠকে বাসিন্দাদের সঙ্গে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন অঞ্জনাবেন প্যাটেল। বৈঠকে এই সিদ্ধান্তের বিরোধিতা করেননি কেউ।

এই নিয়ম কার্যকর হওয়ার পর প্রথমদিকে সমস্যায় পড়ে তরুণ–তরুণীরা। কিন্তু এখন তা অভ্যাস হয়ে গেছে। এমনকি গ্রামটির প্রাপ্তবয়স্কদের অনেকই এখন মোবাইল ফোন ব্যবহার করেন না।

উপরে